১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিয়ে অনিশ্চিত জেনেও শারীরিক সম্পর্ক রাখলে ধর্ষণ বলা যায় না : ভারতীয় সুপ্রিম কোর্ট

বিয়ে অনিশ্চিত জেনেও শারীরিক সম্পর্ক রাখলে ধর্ষণ বলা যায় না : সুপ্রিম কোর্ট - ছবি : সংগৃহীত

সম্পর্ক বিয়ে পর্যন্ত নাও গড়াতে পারে, এই কথা জেনেও যদি কোনো নারী শারীরিক সম্পর্কে স্বেচ্ছায় লিপ্ত থাকেন, তাহলে পরে বিয়ে না হলে ধর্ষণের অভিযোগ আনতে পারেন না তিনি। একটি মামলার রায় দিতে গিয়ে এই কথাই বললো ভারতের সুপ্রিম কোর্ট। সব জেনেশুনেই শারীরিক সম্পর্ক বজায় রাখলে পুরুষটির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা যাবে না বলে জানিয়ে দিল দেশের শীর্ষ আদালত।

ভারতের সিআরপিএফ-এর ডেপুটি কম্যান্ড্যান্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন সেলস ট্যাক্সের অ্যাসিসট্যান্ট কমিশনার। ছয় বছর ধরে তাদের মধ্যে সম্পর্ক ছিল এবং একাধিকবার তারা পরস্পরের বাড়িতে রাত কাটিয়েছেন। সুপ্রিম কোর্টের বিচারপতি ডিওয়াই চন্দ্রচুড় এবং বিচারপতি ইন্দিরা বন্দ্যোপাধ্যায় জানান, এর থেকে স্পষ্ট দুজনের সম্মতিতেই শারীরিক সম্পর্ক হয়। ওই নারীকে যে তিনি বিয়ে করতে পারবেন না তা আগেই জানিয়ে দিয়েছিলেন সিআরপিএফ-এর ডেপুটি কম্যান্ড্যান্ট। তার পরেও তাদের মধ্যে সম্পর্ক বজায় ছিল।

২০১৬ সালে অন্য এক নারীর সাথে ওই ব্যক্তির বিয়ে ঠিক হওয়ায় তার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন সেলস ট্যাক্সের অ্যাসিসট্যান্ট কমিশনার। ওই মহিলার আনা অভিযোগ খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট।

দেখুন:

আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল