২৮ অক্টোবর ২০২০

কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম

কাশ্মির
কাশ্মিরে কিছু স্কুল খুললেও ছাত্রছাত্রী উপস্থিতি খুবই কম - ছবি : এনডিটিভি

ভারতশাসিত কাশ্মিরে আজ সোমবার খুলেছে কিছু স্কুল। তবে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম। মোবাইলে আপাতত ইনকামিং পরিষেবা চালু করেছে প্রশাসন। দুটি বিমানে উপত্যকায় ফিরেছেন ৩৪৪ জন হজযাত্রী।

জম্মু ও কাশ্মিরে প্রায় দুই হাজারটি স্কুলের মধ্যে খুলেছে মাত্র ৯৫টি স্কুল।

মোবাইল পরিষেবা চালু করার যে দাবি উপত্যকায় উঠেছিল, তা হয়তো চলতি সপ্তাহের শেষের দিকে বাস্তব রূপ পেতে পারে। একটি সূত্র জানিয়েছে, আপাতত মোবাইলে শুধু ইনকামিং পরিষেবা দেয়া হতে পারে, যাতে উপত্যকার মানুষ রাজ্যের বাইরের ডোমেস্টিক কল বা আইএসডি কল পেতে পারে। জম্মুর ডিভিশনার কমিশনার সঞ্জীব বর্মা জানিয়েছেন, সব দিক খতিয়ে দেখার পরই ফোরজি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রাথমিক ও মধ্যবর্তী ক্ষেত্রের স্কুলগুলো সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেয়া হলেও হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল ও ডিগ্রি কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত আগামী ২-৩ দিনের মধ্যে নেয়া হতে পারে। সোমবার রাজৌরিসহ বেশ কয়েকটি জায়গায় স্কুল খুললেও তার সংখ্যা খুবই কম। ছাত্রছাত্রীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। এখনই সন্তানদের বাড়ি থেকে বের করতে ভয় পাচ্ছেন বাবা-মায়েরা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া 


আরো সংবাদ

মেডিক্যাল ভর্তি পরীক্ষা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বঙ্গবন্ধুই নারী ক্ষমতায়নের ভিত রচনা করে গেছেন : স্পিকার তাইওয়ানে চীন হামলা চালালে কী করবে যুক্তরাষ্ট্র মোদীর মন্ত্রিসভায় করোনার থাবা, আক্রান্ত স্মৃতি ইরানি! চাঁদপুরে ফুফু হত্যার অভিযোগে ভাতিজা আটক দাফনের ৩ বছর ৮ মাস পর কবর থেকে যুবকের লাশ উত্তোলন ভোমরা স্থলবন্দরে ফের আমদানি-রপ্তানি শুরু ভারতীয় নৌকা সরাচ্ছে ভারতীয় কোস্ট গার্ডের স্থল ও বিমান ইউনিট স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধারের ২ দিন পর পলাতক স্বামীর আত্মহত্যা! ঢাকা জেলার জিপি ফকির দেলওয়ার ও সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল মোসলেম উদ্দীনের ইন্তেকাল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান প্রেস কাউন্সিল চেয়ারম্যানের

সকল