২৯ সেপ্টেম্বর ২০২০

কাশ্মিরে খুলেছে কিছু স্কুল, উপস্থিতি খুবই কম

কাশ্মির
কাশ্মিরে কিছু স্কুল খুললেও ছাত্রছাত্রী উপস্থিতি খুবই কম - ছবি : এনডিটিভি

ভারতশাসিত কাশ্মিরে আজ সোমবার খুলেছে কিছু স্কুল। তবে ছাত্রছাত্রীদের উপস্থিতি খুবই কম। মোবাইলে আপাতত ইনকামিং পরিষেবা চালু করেছে প্রশাসন। দুটি বিমানে উপত্যকায় ফিরেছেন ৩৪৪ জন হজযাত্রী।

জম্মু ও কাশ্মিরে প্রায় দুই হাজারটি স্কুলের মধ্যে খুলেছে মাত্র ৯৫টি স্কুল।

মোবাইল পরিষেবা চালু করার যে দাবি উপত্যকায় উঠেছিল, তা হয়তো চলতি সপ্তাহের শেষের দিকে বাস্তব রূপ পেতে পারে। একটি সূত্র জানিয়েছে, আপাতত মোবাইলে শুধু ইনকামিং পরিষেবা দেয়া হতে পারে, যাতে উপত্যকার মানুষ রাজ্যের বাইরের ডোমেস্টিক কল বা আইএসডি কল পেতে পারে। জম্মুর ডিভিশনার কমিশনার সঞ্জীব বর্মা জানিয়েছেন, সব দিক খতিয়ে দেখার পরই ফোরজি ইন্টারনেট পরিষেবা চালু করা হবে।

প্রাথমিক ও মধ্যবর্তী ক্ষেত্রের স্কুলগুলো সোমবার থেকে চালু করার সিদ্ধান্ত নেয়া হলেও হাইস্কুল, হায়ার সেকেন্ডারি স্কুল ও ডিগ্রি কলেজগুলো খোলার ব্যাপারে সিদ্ধান্ত আগামী ২-৩ দিনের মধ্যে নেয়া হতে পারে। সোমবার রাজৌরিসহ বেশ কয়েকটি জায়গায় স্কুল খুললেও তার সংখ্যা খুবই কম। ছাত্রছাত্রীদের উপস্থিতিও ছিল হাতেগোনা। এখনই সন্তানদের বাড়ি থেকে বের করতে ভয় পাচ্ছেন বাবা-মায়েরা।

সূত্র : টাইমস অব ইন্ডিয়া 


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৪)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)