২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

যোগী সরকারের দ্বারস্থ ভারতের সবচেয়ে লম্বা মানুষ

ভারতের সবচেয়ে লম্বা মানুষ ধর্মেন্দ্র প্রতাপ সিং - ছবি : সংগৃহীত

ভারতের সবচেয়ে লম্বা মানুষ ধর্মেন্দ্র প্রতাপ সিং উত্তর প্রদেশের মূখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনে সাক্ষাত করেছেন। শনিবার তিনি আর্থিক সহায়তার জন্য মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন।

৪৫ বছর বয়সী ৮ ফুট ১ ইঞ্চি উচ্চতার ধর্মেন্দ্র প্রতাপ সিং লিমিকা বুক অব রেকর্ডে নাম লিখিয়েছেন। অন্যদিকে তার নাম গিনেজ বুক অব রেকর্ডে নাম উঠানো প্রক্রিয়াধীন রয়েছে।

তিনি তার শারীরিক সমস্যার কারণে মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন। তার কোমড়ের হাড় বিপজ্জনক অবস্থায় রয়েছে। এই হাড় প্রতিস্থাপনের জন্য তিনি আর্থিক সহায়তার জন্য মূখ্যমন্ত্রীর সাথে দেখা করেন। তার চিকিৎসার জন্য ৮ লাখ রুপির প্রয়োজন।

ধর্মেন্দ্র প্রতাপ সিং বলেন, আমি এখনো সরকারের পক্ষ থেকে কোন সহায়তা পাইনি। সারা বিশ্ব থেকে আমার ডকুমেন্টারি তৈরি করা হয় সেখানে সরকার এখনো কিছুই করছে না।

তিনি আরো জানান, মূখ্যমন্ত্রী সেখানে ছিলেন না কিন্তু তার কার্যালয় থেকে আমাকে সহায়তার আশ্বাস দেয়া হয়েছে।

ধর্মেন্দ্র প্রতাপ সিংয়ের আগে ভারতের সবচেয়ে লম্বা মানুষ হিসেবে ছিলেন পলিপাকা গাট্টাইয়া। ৭ ফুট ৬ ইঞ্চি লম্বার এই ব্যক্তি ২০১৫ সালে হায়দারাবাদে মৃত্যুবরণ করেন।

বর্তমানে তুরস্কের সুলতান কুসান পৃথিবীর সবচেয়ে লম্বা মানুষ হিসেবে পরিচিত। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি।


আরো সংবাদ



premium cement
পলাশ প্রেসক্লাবের সভাপতি মনা, সম্পাদক রনি তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো

সকল