২০ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

রকিব হাসানের ভূতুরে শিয়াল

-

ছোটবেলা থেকে রকিব হাসানের লেখা ‘তিন গোয়েন্দা’পড়েনি কিংবা তার কিশোর মুসা ও রবিনকে চেনে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে বাংলাদেশে। জনপ্রিয় এই গোয়েন্দা লেখক ঢাকার অমর একুশে গ্রন্থমেলায় মাঝামাঝি সময়ে আসবেন বলে একটি সূত্র বলেছে। তবে তার লেখা কয়েকটি বই এবারের মেলায় আসছে। গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) মেলায় এসেছে তার কিশোর ভৌতিক বই‘ভূতুরে শিয়াল’। বইটি এনেছে প্রকাশনা সংস্থা ‘কালো’। রকিব হাসানের তৈরি কিশোর, মুসা আর রবিন চরিত্র পাতায় পাতায় নানান রহস্য আর রোমাঞ্চের মুখোমুখি হয়। কিন্তু এই গল্পটা রকিব হাসানের নিজের সাথে ঘটে যাওয়া সত্য একটি রোমাঞ্চকর ভৌতিক কাহিনী নিয়ে। গল্পটা তার ছোট সময়ের।

প্রিয় লেখকের নিজের সত্য কাহিনী নির্ভর বইয়ের খবর পেয়ে ইতিমধ্যে রকিব হাসান ভক্তদের ভিড় জমেছে অমর একুশে মলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে। ‘ভূতুরে শিয়াল’ এর বিক্রিতে রীতিমত কেঁপেছে গত দুই দিনের বইমেলা !

বইটি প্রসঙ্গে ‘কালো’র প্রকাশক আহমদ আমিন বলেন, যখন থেকে ঘোষণা করা হয়েছে ‘কালো’ থেকে বইটি প্রকাশিত হবে তখন থেকেই বইটি নিয়ে পাঠকদের আগ্রহ ছিল প্রচণ্ড রকমের। শুক্র ও শনিবার এই দুই দিনে বইটির বিক্রি হয়েছে প্রচুর। বইটির প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান মনির। মূল্য ৯০ টাকা। বইটি অমর একুশে গ্রন্থমেলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে ২৫% ছাড়ে পাওয়া যাচ্ছে।



আরো সংবাদ


স্কটল্যান্ডের বিরুদ্ধে হেরে আখেরে ‘লাভ’ হলো বাংলাদেশের? (৪৫০০৪)আমাকে সম্মান দিয়ে কথা বলুন, বিএনপির উদ্দেশে মুরাদ হাসান (২৬১৯৫)বিয়ের প্রলোভনে পুলিশ কর্মকর্তার স্ত্রীকে ধর্ষণ, আসামি গ্রেফতার (২৩৩১৩)ফুটপাতের যৌন উত্তেজক ট্যাবলেট খেয়ে স্বামী-স্ত্রীর মৃত্যু (১৬৫৫২)কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার (১৬৩৭৬)পৃথিবী পাঁচ শক্তির চেয়েও বড় : এরদোগান (১০০১২)অগ্নিসংযোগ নয়, পরিমলের ঘর পুড়েছে কলা পাকানোর আগুনে (৯৮১২)আম্পায়ার দিলেন আউট, হেটমায়ারকে ফিরিয়ে নিলেন বাবর আজম (৯৬৫২)কুমিল্লার ঘটনায় মূল অভিযুক্ত শনাক্ত : স্বরাষ্ট্রমন্ত্রী (৭২৫৩)সমুদ্রসীমায় ভারতীয় সাবমেরিন আটকালো পাকিস্তানি নৌবাহিনী (৫৯২৮)