০৩ ডিসেম্বর ২০২০

রকিব হাসানের ভূতুরে শিয়াল

-

ছোটবেলা থেকে রকিব হাসানের লেখা ‘তিন গোয়েন্দা’পড়েনি কিংবা তার কিশোর মুসা ও রবিনকে চেনে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে বাংলাদেশে। জনপ্রিয় এই গোয়েন্দা লেখক ঢাকার অমর একুশে গ্রন্থমেলায় মাঝামাঝি সময়ে আসবেন বলে একটি সূত্র বলেছে। তবে তার লেখা কয়েকটি বই এবারের মেলায় আসছে। গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) মেলায় এসেছে তার কিশোর ভৌতিক বই‘ভূতুরে শিয়াল’। বইটি এনেছে প্রকাশনা সংস্থা ‘কালো’। রকিব হাসানের তৈরি কিশোর, মুসা আর রবিন চরিত্র পাতায় পাতায় নানান রহস্য আর রোমাঞ্চের মুখোমুখি হয়। কিন্তু এই গল্পটা রকিব হাসানের নিজের সাথে ঘটে যাওয়া সত্য একটি রোমাঞ্চকর ভৌতিক কাহিনী নিয়ে। গল্পটা তার ছোট সময়ের।

প্রিয় লেখকের নিজের সত্য কাহিনী নির্ভর বইয়ের খবর পেয়ে ইতিমধ্যে রকিব হাসান ভক্তদের ভিড় জমেছে অমর একুশে মলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে। ‘ভূতুরে শিয়াল’ এর বিক্রিতে রীতিমত কেঁপেছে গত দুই দিনের বইমেলা !

বইটি প্রসঙ্গে ‘কালো’র প্রকাশক আহমদ আমিন বলেন, যখন থেকে ঘোষণা করা হয়েছে ‘কালো’ থেকে বইটি প্রকাশিত হবে তখন থেকেই বইটি নিয়ে পাঠকদের আগ্রহ ছিল প্রচণ্ড রকমের। শুক্র ও শনিবার এই দুই দিনে বইটির বিক্রি হয়েছে প্রচুর। বইটির প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান মনির। মূল্য ৯০ টাকা। বইটি অমর একুশে গ্রন্থমেলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে ২৫% ছাড়ে পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ

ইসলাম ধর্মের অপব্যাখ্যা : সম্মিলিত ইসলামী জোট সভাপতির বিরুদ্ধে মামলা (২০২১১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (১৯২৭১)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (১৫৯৮২)সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১২৯৪৩)জাতীয় সঙ্কট নিয়ে ৫ ডিসেম্বর শীর্ষ আলেমদের বৈঠক (১২৫১৪)বাউল শিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি (৬৩৯৮)আইএইএ’র বেশিরভাগ পরিদর্শক সিআইএ’র গুপ্তচর : ইরান (৬২৭৮)ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা বন্ধ করে ক্ষমা না চাইলে জনগণ জবাব দেবে : মুক্তিযুদ্ধ মন্ত্রী (৫২৭৯)৬১ পৌরসভার ভোট ১৬ জানুয়ারী (৪২৪৫)কৃষকদের পাশে দাঁড়াতে গিয়ে আটক শাহিনবাগের ‘দাদি’ বিলকিস (৩৯৪৪)