২৬ সেপ্টেম্বর ২০২০

রকিব হাসানের ভূতুরে শিয়াল

-

ছোটবেলা থেকে রকিব হাসানের লেখা ‘তিন গোয়েন্দা’পড়েনি কিংবা তার কিশোর মুসা ও রবিনকে চেনে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে বাংলাদেশে। জনপ্রিয় এই গোয়েন্দা লেখক ঢাকার অমর একুশে গ্রন্থমেলায় মাঝামাঝি সময়ে আসবেন বলে একটি সূত্র বলেছে। তবে তার লেখা কয়েকটি বই এবারের মেলায় আসছে। গত শুক্রবার (৭ ফেব্রুয়ারি) মেলায় এসেছে তার কিশোর ভৌতিক বই‘ভূতুরে শিয়াল’। বইটি এনেছে প্রকাশনা সংস্থা ‘কালো’। রকিব হাসানের তৈরি কিশোর, মুসা আর রবিন চরিত্র পাতায় পাতায় নানান রহস্য আর রোমাঞ্চের মুখোমুখি হয়। কিন্তু এই গল্পটা রকিব হাসানের নিজের সাথে ঘটে যাওয়া সত্য একটি রোমাঞ্চকর ভৌতিক কাহিনী নিয়ে। গল্পটা তার ছোট সময়ের।

প্রিয় লেখকের নিজের সত্য কাহিনী নির্ভর বইয়ের খবর পেয়ে ইতিমধ্যে রকিব হাসান ভক্তদের ভিড় জমেছে অমর একুশে মলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে। ‘ভূতুরে শিয়াল’ এর বিক্রিতে রীতিমত কেঁপেছে গত দুই দিনের বইমেলা !

বইটি প্রসঙ্গে ‘কালো’র প্রকাশক আহমদ আমিন বলেন, যখন থেকে ঘোষণা করা হয়েছে ‘কালো’ থেকে বইটি প্রকাশিত হবে তখন থেকেই বইটি নিয়ে পাঠকদের আগ্রহ ছিল প্রচণ্ড রকমের। শুক্র ও শনিবার এই দুই দিনে বইটির বিক্রি হয়েছে প্রচুর। বইটির প্রচ্ছদ করেছেন মনিরুজ্জামান মনির। মূল্য ৯০ টাকা। বইটি অমর একুশে গ্রন্থমেলায় ‘কালো’র ২১৭ নম্বর স্টলে ২৫% ছাড়ে পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ

সকল

সীমান্তে মাইন, মুংডুতে ৩৪ ট্যাংক (১০৯২৬)যে কারণে এই মুহূর্তেই এ সরকারের পতন চান না নুর (১০২৬২)কেন বন্ধু প্রতিবেশীরা ভারতকে ছেড়ে যাচ্ছে? (৮১৭৯)সৌদি রাজতন্ত্রকে চ্যালেঞ্জ করে সৌদি আরবে বিরোধী দল গঠন (৮০২৬)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৭৪৬২)এমসি কলেজে গণধর্ষণ : আ’লীগ নেতারা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছিলেন! (৭০৪১)ঐক্যবদ্ধ হামাস-ফাতাহ, ১৫ বছর পর ফিলিস্তিনে ভোট (৬৫২৮)সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণ ছাত্রলীগ কর্মীদের (৫৭০৪)৫৪,০০০ রোহিঙ্গাকে পাসপোর্ট দিতে সৌদি চাপ : কী করবে বাংলাদেশ (৫১৪৫)আ’লীগ দলীয় প্রার্থী যোগ দিলেন স্বতন্ত্র এমপির সাথে (৪৭১৪)