১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামিতে মেসি

-

২০২১ সালে বার্সেলোনার সাথে চুক্তি শেষ হওয়ার পরই বিশ্বের নানা ক্লাব আগ্রহ দেখায় লিওনেল মেসিকে পেতে। কোনোটি প্রচারণা স্রেফ প্রচারণা পাওয়ার জন্যই। কোনোটি শতভাগ আগ্রহ নিয়েই। শেষ পর্যন্ত আর্জেন্টিনার এই সুপার স্টার যোগ দেন পিএসজিতে। দুই বছর না যেতেই ফরাসি ক্লাবটির সাথে মধুর সম্পর্কের অবসান। ঘরোয়া লিগে শিরোপা জিতলেও ইউরোপের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে কাক্সিক্ষত সাফল্য পেতে টানা ব্যর্থতা। ফলে মেসির যেমন ইচ্ছে ছিল না এই ক্লাবে থাকার। পিএসজিও চায়নি কাতার বিশ্বকাপ জয়ী তারকাকে রাখতে। এরপর আলোচনায় আসে মেসির গন্তব্য শেষ পর্যন্ত কোথায়। তাকে পেতে জোর চেষ্টা চালায় সাবেক ক্লাব বার্সেলোনা এবং সৌদি আরবের আল হিলাল। দুই ক্লাবের ব্যাপক আগ্রহের তোপে ঢাকাই পড়ে যায় যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামির প্রস্তাব। মোট কথা তারা দৃশ্যপটেই ছিল না। অথচ শেষ পর্যন্ত আর্জেন্টিনার অধিনায়ক যোগ দিচ্ছেন মেজর লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে। এই সুপার স্টার নিজ মুখেই তা জানিয়েছেন।
পিএসজির পর ইউরোপের অন্য কোনো ক্লাবে খেললে মেসি বার্সেলোনাতেই খেলার কথা জানিয়েছিলেন। তবে সে প্রস্তাব তারা আক্ষরিক অর্থে দিতে পারেনি বার্সা। অন্য দিকে সৌদি ক্লাব আল হিলাল টাকার ডালি সাজিয়েও রাজী করাতে পারেনি তাকে। এরই ফাঁকে ডেভিড ব্যাকহামের ক্লাব ইন্টার মিয়ামি যোগাযোগ শুরু করে মেসির সাথে। সাফল্যটা ধরা দিয়েছে তাদের হাতেই।
৩০ জুন পিএসজির সাথে চুক্তি শেষ হচ্ছে এই জীবন্ত ফুটবল কিংবদন্তির। এরপর ১ জুলাই থেকে ইন্টার মিয়ামির খেলোয়াড় হয়ে যাবেন তিনি। কত বছরের জন্য যুক্তরাস্ট্রের এই লিগের দলে যোগ দিতে যাচ্ছেন তিনি সে নিয়ে পরিষ্কার কোনো তথ্য নেই। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত বলছে চার বছরের চুক্তির প্রস্তাব দেয়া হয়েছে মেসিকে। আর্জেন্টিনার মিডিয়া টিওয়াই স্পোর্টিসের তথ্য, মেসির সাথে তিন বছরের চুক্তি হচ্ছে। দুই মৌসুম শেষে চলে যেতে পারেন মেসি। তৃতীয় বছরেও এই ক্লাবে থাকতে গেলে দুই পক্ষেরই সবুজ সঙ্কেত মিলতে হবে। স্পেনের মিডিয়া রেলেভো জানিয়েছে, চুক্তি হবে দুই বছরের।
বিভিন্ন সূত্র মতে, মৌসুম প্রতি পাঁচ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক দেয়া হবে মেসিকে। মেজর লিগের সাথে চুক্তিবদ্ধ অ্যাপেল ও অ্যাডিডাস। এই দুই প্রতিষ্ঠান থেকেও আর্থিক সুবিধাও পাবেন তিনি।
তবে দুই বিশ্বকাপের ফাইনালে খেলা এবং সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসির এই ইন্টার মিয়ামিতে খেলা নিয়ে নানা কথা উঠেছে। তাকে পেতে মরিয়া বার্সেলোনা শেষ পর্যন্ত ব্যর্থ হওয়ার পর কম গুরুত্বপূর্ণ মেজর লিগে মেসির খেলা নিয়ে প্রশ্ন তুলেছেন। অবশ্য তারা আশাবাদী আগামীতে মেসিতে পেতে।
সব ঠিক থাকলে ২১ জুলাই মেসির অভিষেক হবে মেজর লিগে ইন্টার মিয়ামির জার্সিতে। এ দিকে সেই ম্যাচের টিকিট মূল্য আকাশচুম্বী হয়ে গেছে। ওই দিন ক্লাবটির ম্যাচ ক্রুজ আজুলের বিপক্ষে। এর আগে ৮ জুলাই ডিসি ইউনাইটেড এবং ১৫ জুলাই সেন্ট লুইস সিটির বিপক্ষে ম্যাচ মিয়ামির। গত মঙ্গলবার পর্যন্ত ক্রজ আজুলের বিপক্ষে ম্যাচের টিকিট মূল্য ছিল ৩০ ডলার। এখন সেই টিকিটের সর্বনিম্ন মূল্য উঠেছে ৪০০ ডলারে। আর সর্বোচ্চ ৯ হাজার ডলার। ৮ ও ১৫ তারিখের ম্যাচের টিকিট মূল্য ৯৫ ও ২৫০ ডলারে উঠেছে। সে সাথে সামাজিক যোগাযোম মাধ্যম ইনস্ট্রাগ্রামে ১২ ঘণ্টায় ২.১ মিলিয়ন থেকে ৪.৫ মিলিয়ন অনুসারী বেড়েছে।


আরো সংবাদ



premium cement
আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির আরব আমিরাতে ভারী বৃষ্টিপাত, বন্যায় ওমানে মৃতের সংখ্যা বেড়ে ১৮ ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে সাহসী কণ্ঠস্বর

সকল