২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইয়র্কশায়ারে খেলা হচ্ছে না তাসকিনের

-

ইংলিশ কাউন্টি চ্যাম্পিয়নশিপে এবারের মৌসুমে বেশ কয়েকটি ম্যাচ খেলার জন্য তাসকিন আহমেদকে প্রস্তাব দিয়েছিল ইয়র্কশায়ার। তবে বিশ্বকাপের বছর চোটের ঝুঁকি এড়াতে তাদের সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তাসকিন। গত বছরও কাউন্টি ক্রিকেট খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। যদিও সেবার আনুষ্ঠানিকভাবে প্রস্তাব দেয়া হয়নি তাকে। এ দিকে তাকে পেতে হাল ছাড়ছেন না ওটিস গিসবন। এবার না পেলেও পরের বছর তাসকিনকে পাওয়ার চেষ্টা করবেন বাংলাদেশের সাবেক এই বোলিং কোচ।
চোটের কারণে সবশেষ আয়ারল্যান্ড সফরে খেলতে পারেননি তাসকিন। বর্তমানে চোট কাটিয়ে অনুশীলনে ফিরেছেন। তবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তাকে না খেলানোর সম্ভাবনাই বেশি। কারণ ওয়ানডে বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নিতে চায় না বিসিবি। তাসকিনকে পেতে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়েছিলেন ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসন। ঘুরিয়ে ফিরিয়ে খেলানোর প্রস্তাব দেয়া হলেও সেটি মানেনি বিসিবি। যে কারণে ইংলিশ কাউন্টিতে খেলা হচ্ছে না তাসকিনের।

এ প্রসঙ্গে জালাল ইউনুস বলেন, ‘হ্যাঁ, ইয়র্কশায়ার চেয়েছিল তাসকিন যেন তাদের হয়ে খেলে। কিন্তু আমরা তাদের না করে দিয়েছি। কারণ আমরা চাই না বিশ্বকাপের আগে কাউন্টিতে লাল বলের ক্রিকেট খেলে ঝুঁকিতে পড়–ক। সে মাত্রই চোট থেকে ফিরেছে এবং আমাদের টেস্ট স্কোয়াডেও আছে। তাকে নিয়ে আমাদের কিছু পরিকল্পনা আছে।’
এ দিকে ইংলিশ কাউন্টি ছাড়াও আইপিএল ও পাকিস্তান সুপার লিগে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন। গত বছর সাউথ আফ্রিকা সফরের সময় তাকে পেতে চেয়েছিল আইপিএলের দল লক্ষৌ সুপার জায়ান্টস। বাংলাদেশের খেলা থাকায় সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন ডান হাতি এই পেসার। আর সবশেষ পিএসএলে তাকে পেতে চেয়েছিল মুলতান সুলতানস। মোহাম্মদ রিজওয়ানের দলের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন তাসকিন।

 


আরো সংবাদ



premium cement