২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইনজুরি ও গরমের সাথে ভিসার টেনশন

-

জাতীয় দলের ফুটবলারদের শরীরে লিগ ম্যাচ খেলে আসার ক্লান্তি। এই ধকল কাটিয়ে ওঠার আগেই দেশের জন্য ক্লাব ক্যাম্প থেকে জাতীয় দলের ক্যাম্পে। গত দুই দিন হলো বসুন্ধরা কিংস এরিনায় চলছে জামাল ভূঁইয়াদের অনুশীলন। বিকেল ৪টায় শুরু হওয়া এই কঠোর ট্রেনিংয়ে ফুটবলাররা হাঁফিয়ে উঠছেন প্রচণ্ড গরমের সাথেও। এ দেশজুড়ে চলা তীব্র তাপদাহর প্রভার কিংস এরিনাতেও। এর মধ্যে যোগ হয়েছে তিন ডিফেন্ডারের ইনজুরি। দুই স্টপার ব্যাক টুটুল হোসেন বাদশা এবং তপু বর্মণের সাথে উইং ব্যাক রিমন হোসেনও চোট জর্জরিত। তবে শেষ দু’জনকে ফিট অবস্থায় পাওয়া যাবে ২১ জুন থেকে শুরু হওয়া সাফের আগে। তবে বাদশাকে পাওয়া নিয়ে সংশয়। তার পায়ের নখে ফাঙ্গাস হয়েছে। তাই তাকে সুস্থ করতে অ্যান্টিবায়োটিক খাওয়ানো হচ্ছে। পুরোপুরি সুস্থ হতে আরো সময় লাগবে তা। এর পরও এই ডিফেন্ডারকে দলের সঙ্গী হতে পারবেন কি না, তা দুই এক দিনের মধ্যেই স্পষ্ট হবে। এর মধ্যে যোগ হয়েছে ভারতের ভিসা পেতে বিলম্ব। বাংলাদেশ দল ২১ জুন সাফের ম্যাচ খেলার আগে কম্বোডিয়া যাবে ফিফা প্রীতিম্যাচ খেলতে। সেখান থেকে সরাসরি ভারতের বিমানে চড়বে সাফ খেলার জন্য। তাই এখনই ভারতের ভিসার জন্য আবেদন করা। দলের সব সদস্যের ভারতীয় ভিসা পেতে আবেদন করা হলেও গতকাল পর্যন্ত ভিসা হয়নি। ভারতীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি পত্র এখনো না আসায় ভিসা পেতে বিলম্ব। বাফুফে আশা করছে আজকের মধ্যেই তারা ভারতের ভিসা পেয়ে যাবে। তা হলে ১০ তারিখে কম্বোডিয়া যেতে পারবে ম্যাচ খেলতে। কিন্তু আজ না পেলে যাত্রা যাওয়া পেছাবে। জানান বাংলাদেশ দলের ম্যানেজার আমের খান। উল্লেখ্য, ১৫ তারিখে কম্বোডিয়ার সাথে ম্যাচ।

বাদশার শেষ পর্যন্ত ইনজুরির জন্য বাদ পড়লে ডিফেন্স লাইন দুর্বল হয়ে যাবে। ফলে বিকল্প হিসেবে রাইট ব্যাকে খেলা বিশ্বনাথ ও লেফট ব্যাকে খেলা তারিক কাজীকে স্টপার ব্যাকে খেলাতে বাধ্য হবেন কোচ হাভিয়ার কাবরেরা। সাথে জেমি ডের সময় নেপালের তিন জাতি ফুটবলে খেলা মেহেদী হাসান মিন্টুও আছেন। তবে এর বাইরে বিকল্প আর কাউকে ডাকা হবে না।
গতকাল প্রচণ্ড গরমে অনুশীলনের কথা উল্লেখ করলেন গোলরক্ষক জিকো এবং মিডফিল্ডার সোহেল রানা।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল