২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মাদ্রিদকে গোলের মাধ্যমে বিদায় বেনজেমার

অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে শেষ ম্যাচটি খেলেই ফেললেন করিম বেনজেমা। জোর গুঞ্জন রয়েছে সৌদি ক্লাব আল-ইত্তিহাদে যাওয়ার : ইন্টারনেট -

রিয়াল মাদ্রিদে ১৪ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার গোলের মধ্য দিয়েই শেষ করলেন সাবেক ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা। স্প্যানিশ লা লিগায় মৌসুমের শেষ ম্যাচে পেনাল্টি থেকে গোল করেন মাদ্রিদের এই ফরোয়ার্ড। অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে গত পরশু প্রথমে গোল হজম করে পেনাল্টিতে সমতাসূচক একমাত্র গোলটি করেন গত বছর ব্যালন ডি’অর জয়ী তারকা। তারই গোলের সুবাদে ১-১ গোলে ড্র করেছে মাদ্রিদ। গোল করেই সান্তিয়াগো বার্নাব্যুর সমর্থকদের বিদায় জানালেন বেনজেমা।
বেনজেমার দল ছাড়ার বিষয়টি আগেই নিশ্চিত করেছিল রিয়াল। গোলের পরপরই বদলি বেঞ্চে চলে যান বেনজেমা। এ সময় তার সমর্থনে সান্তিয়াগোর সমর্থকরা দাঁড়িয়ে অভিবাদন জানায়। এই ড্রয়ে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদকে এক পয়েন্টে পেছনে ফেলে টেবিলের দ্বিতীয় স্থান নিশ্চিত করেছে রিয়াল।
২০০৯ সালে অলিম্পিক লিঁও থেকে বেনজেমা বার্নাব্যুর ক্লাবে যোগ দেয়ার পর বর্ণাঢ্য ক্যারিয়ারে ৩৫৪ গোল করেছেন। এই সময়ের মধ্যে পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ ছাড়াও চারটি লা লিগা শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছেন এই ফরোয়ার্ড। নতুন ঠিকানা হিসেবে গুঞ্জন রয়েছে, সৌদি আরবের ক্লাব আল ইত্তিহাদে যেতে পারেন বেনজেমা।
লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে মাঠে নেমেও মৌসুমটা মোটেই ভালো কাটেনি রিয়াল মাদ্রিদের। কোপা ডেল রে’র শিরোপা ঘরে এলেও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে ম্যানচেস্টার সিটির কাছে হেরে বিদায় নিতে হয়। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার থেকে ১০ পয়েন্ট পিছিয়ে লিগ শেষ করেছে লস ব্লাঙ্কোসরা।
দিনের আরেক ম্যাচে সেল্টাভিগো ২-১ গোলে নিজেদের মাঠে হারায় চ্যাম্পিয়ন বার্সেলোনাকে। এই জয়ে সেফটি জোন থেকে ৩ পয়েন্ট উপরে উঠে আগামী মৌসুমে শীর্ষ লিগে নিজেদের অবস্থান ধরে রাখল। গেতাফের সাথে গোলশূন্য ড্র করে লা লিগা থেকে রেলিগেটেড হয়েছে রিয়াল ভ্যালাদোলিদ। এ দিন জয় পেয়েছে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলে রিয়াল সোসিয়াদেদ। মায়োর্কা নিজেদের মাঠে ৩-০ গোলে হারায় রায়ো ভাল্লেকানোকে। ঘরের মাঠে ভিলারিয়াল ২-২ গোলে ড্র করেছে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ওসাসুনা ২-১ গোলে গিরোনাকে হারিয়ে ইউরোপা কনফারেন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করল। রিয়াল বেটিসের বিপক্ষে ১-১ গোলে ড্র করে ভ্যালেন্সিয়া রেলিগেশন জোন এড়াল। এ দিন এস্পানিওল ৩-৩ গোলে আলমারিয়ার বিপক্ষে, এলচের মাঠে ১-১ গোলে কাদিস।


আরো সংবাদ



premium cement