২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গোলরক্ষক মহসিনের পাশে সতীর্থরা

-

জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার গোলরক্ষক মো: মহসিন গুরুতর অসুস্থ। শারীরিক দুর্বলতার পাশাপাশি মানসিকভাবেও বেশ নাজুক হয়ে পড়েছেন। এই দুরবস্থায় তার পাশে দাঁড়াচ্ছেন সতীর্থরা।
মহসিন দেশের দুই জনপ্রিয় ক্লাব আবাহনী ও মোহামেডানে অধিনায়কত্ব করলেও শুরুটা করেছিলেন সাদা-কালোদের হয়ে। সেই মোহামেডান ক্লাবেই আজ মহসিনকে নিয়ে আলোচনা শুরু হবে। সেখানে থাকবেন বাবলু, গাফফার, প্রিন্স, সাব্বির, জনি ও জোসিসহ আরো অনেকে। সাবেক ফুটবলারদের সংগঠন সোনালি অতীত ক্লাবের সভাপতি হাসানুজ্জামান খান বাবলু বলেন, ‘আমরা আগামীকাল (আজ) সন্ধ্যার পর মোহামেডান ক্লাবে বসবো। কিভাবে মহসিনকে সহায়তা করা যায় তা নিয়েই আলোচনা করব।’
সাম্প্রতিক সময়ে ক্রীড়াঙ্গনে সবার সুখ-দুঃখে সরব উপস্থিতি আব্দুল গাফফারের। মহসিনের ব্যাপারেও তিনি এগিয়ে আসছেন, ‘মহসিন বাংলাদেশের ফুটবলের অন্যতম তারকা। দেশের প্রতি তার অসংখ্য অবদান। আমরা সাবেক কয়েকজন খেলোয়াড় মিলে তার সুস্থতার বিষয়ে কাজ করব।’
১৯৮২ সালে ঢাকা মোহামেডানের হয়ে মহসিনের যাত্রা শুরু। ১৯৮৫ সালে দলটির অধিনায়কও ছিলেন। সাদা-কালো জার্সিতে অর্ধ যুগের বেশি সময় থাকার পর ঢাকা আবাহনীতে যান। সেখানেও কৃতিত্বের সাথে অর্ধযুগ খেলেন। এরপর মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রেও খেলেছেন। দেশের তিন শীর্ষ ক্লাবেই অধিনায়কত্ব করেছেন।
জাতীয় ফুটবল দলে খেলেছেন এক দশক। ১৯৮২ থেকে ৯২ পরবর্তী সময় পর্যন্ত জাতীয় দলে গোলপোস্টের নিচে তিনি ছিলেন এক নম্বর গোলরক্ষক। আন্তর্জাতিক ম্যাচেও দুর্দান্ত পারফরম্যান্স রয়েছে। ক্রীড়াঙ্গনে অনবদ্য অবদানের জন্য জাতীয় ক্রীড়া পুরস্কারও পেয়েছেন।
খেলা ছাড়ার পর প্রবাস জীবন বেছে নেন এই সাবেক তারকা ফুটবলার। কানাডায় দুই দশক থেকে ২০১৪ সালের পর দেশে ফিরে আসেন। স্ত্রীর সাথে বিচ্ছেদ হওয়ার পর থেকে শারীরিক ও মানসিক অবস্থার অবনতি হতে থাকে ধীরে ধীরে। গত কয়েক মাস ধরে অবস্থা খুবই নাজুক। তার ছোট ভাই সীমিত সামর্থ্যরে মধ্যে সেবা-শুশ্রƒষা করছেন। মহসিন তারকা ফুটবলার হলেও ব্যক্তি জীবনে অনিয়ন্ত্রিত ছিলেন। জীবনযাপনে নানা অনিয়মের ফলে শরীর ক্রমান্বয়ে খারাপ করেছে।


আরো সংবাদ



premium cement