২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বড় জয়ে সিরিজে সমতায় ফিরল লঙ্কা

-

সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প ছিল না শ্রীলঙ্কার সামনে। অন্য দিকে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজ নিশ্চিত করা হলো না আফগানিস্তানের। শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে দুর্দান্ত প্রতাপে প্রথমটিতে জয়ে সিরিজ এগিয়ে ছিল আফগানরা। দ্বিতীয় ওয়ানডেতে বড় জয়ে সিরিজে ঘুরে দাঁড়িয়েছে স্বাগতিক লঙ্কা। প্রথমে ব্যাট করা দাসুন শানাকার দলের সংগ্রহ ছিল ৩২৩ রান। জবাবে ১৯১ রানে হাসমতউল্লাহ শাহিদির দল অলআউট হলে ১৩২ রানের বড় ব্যবধানে জিতে সিরিজে ১-১-এ সমতায় ফিরল শ্রীলঙ্কা।
আফগানিস্তানের বিপক্ষে হাম্বানতোতায় গতকাল দ্বিতীয় ওয়ানডেতে জয়টি সবচেয়ে বড় শ্রীলঙ্কার। এর আগে ২০১৪ মিরপুরে এশিয়া কাপে লঙ্কার বড় জয় ছিল ১২৯ রানের। স্কোরের দিক থেকেও ৬ উইকেটে ৩২৩ রান সর্বোচ্চ। আগের সর্বোচ্চ ছিল গত নভেম্বরে ৩১৪ রান। এই রান করার পেছনে অবদান ছিল উইকেটরক্ষক ব্যাটার কুশল মেন্ডিসের। তিনি ৭৮ রানে আউট হন। এ ছাড়া দিমুথ করুনারতেœ ৫২, সাদিরা সামারাবিক্রমা ৪৪ ও ৪৩ রান করেন পাথুম নিশাঙ্কা। শেষ দিকে ওয়ানিন্দু হাসারাঙ্গা ১২ বলে ২৯ ও ধনঞ্জয়া ডি সিলভা ২৪ বলে ২৯ রানে অপরাজিত থাকেন।
জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইব্রাহিম জাদরান (৫৪), রহমত শাহ (৩৬) ও অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি ৫৭ রান করেন। শেষের দিকে আজমতউল্লাহ উমরজাইয়ের ২৮ রান ছাড়া অন্য কোনো ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছতে ব্যর্থ হন। ধনঞ্জয়া ডি সিলভা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা তিনটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ধনঞ্জয়া ডি সিলভা।


আরো সংবাদ



premium cement