২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রিয়াল ছাড়ছেন বেনজেমা ও হ্যাজার্ড

-

ফরাসি সাবেক ফরোয়ার্ড করিম বেনজেমার চলতি মৌসুম পর্যন্ত চুক্তি ছিল রিয়াল মাদ্রিদে। নতুন করে চুক্তির মেয়াদ আরো এক বছর বাড়ানোর কথা থাকলেও গুঞ্জন ছিল বার্নাব্যু ছাড়ার। বলেছিলেন, আমি রিয়ালেই তো আছি। অবশেষে সত্যিই ক্লাব ছাড়ছেন বেনজেমা। ক্লাবের পক্ষ থেকে গতকাল আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, রিয়াল ছাড়ছেন ফরাসি তারকা। চুক্তি নবায়ন না হওয়ায় চলতি মাসশেষে ফ্রি এজেন্ট হয়ে যাচ্ছেন গত বছর ব্যালন ডি’অর জয়ী তারকা। তবে কোথায় যাচ্ছেন, এখনো জানা যায়নি।
রিয়ালের হয়ে তার পারফরম্যান্স সবচেয়ে বেশি উজ্জ্বল ছিল ২০২১-২২ মৌসুমে। সেবার দলকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৬ ম্যাচে তিনি গোল করেন ৪৪টি। মাদ্রিদের দলটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে তার গোল ৩৫৩টি। তার চেয়ে বেশি গোল আছে কেবল ক্রিশ্চিয়ানো রোনালদোর ৪৫০টি।
চলতি মৌসুমে ইনজুরির সব প্রতিযোগিতা মিলিয়ে ৪২ ম্যাচে গোল করেন ৩০টি। রিয়ালের হয়ে এ পর্যন্ত বেনজেমা পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ রিয়ালের জার্সিতে সব মিলিয়ে বেনজেমা জিতেছেন ২৫টি ট্রফি। ক্লাবের পক্ষ থেকে আগামীকাল মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে বেনজেমাকে বিদায় জানাবে রিয়াল।
বেনজেমার পাশাপাশি রিয়ালের ক্যারিয়ার শেষ হচ্ছে বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডেরও। চার মৌসুমে ৭৬ ম্যাচে সাত গোলে হ্যাজার্ডের রিয়াল ক্যারিয়ারের ইতি ঘটল। ২০১৯ সালে চেলসি থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন হ্যাজার্ড। ইনজুরি আর ফর্মহীন চার বছর শুধু বেঞ্চই গরম করেছেন। মাঝে বেশ কয়েকবার গুঞ্জন উঠলেও ক্লাব ছাড়েননি হ্যাজার্ড। এবার সত্যি সত্যিই রিয়াল ছাড়ছেন তিনি। রিয়ালে চুক্তির মেয়াদ আরো এক বছর বাকি থাকলেও দুই পক্ষের সমঝোতায় এ মৌসুমেই শেষ হচ্ছে তার রিয়াল ক্যারিয়ার।


আরো সংবাদ



premium cement