২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শ্রীলঙ্কাকে তাদেরই মাঠে হারাল আফগানিস্তান

-

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে প্রথমটিতে চমক দেখাল আফগানিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ২৬৮ রান সংগ্রহ করে লঙ্কা। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৯ বল হাতে রেখে ২৬৯ রান করে ৬ উইকেটের জয় নিশ্চিত করে আফগানরা।
হাম্বানটোটায় টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন হাসমতউল্লাহ শাহিদি। শ্রীলঙ্কা নির্ধারিত ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে। দলের হয়ে সর্বোচ্চ ৯১ রান করেন চারিথ আসালাঙ্কা। ৯৫ বলে তিনি ইনিংসটি সাজান ১২টি চারের সাহায্যে। ধনঞ্জয়া ডি সিলভা ৫৯ বলে ৫১ রান করেন। এ ছাড়া পাথুন নিশাঙ্কার ব্যাট থেকে আসে ৩৮ ও দূষণ হেমন্ত করেন ২০ বলে ২২ রান। আফগান বোলারদের মধ্যে ফরিদ আহমেদ ও ফজলহক ফারুকি দু’টি করে উইকেট নেন। একটি করে উইকেট নেন আজমতউল্লাহ উমরজাই, মুজিবউর রহমান, নুর আহমেদ ও মোহাম্মদ নবি।

২৬৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে ১৯ বল হাতে রেখে হাসমতউল্লাহ শাহিদির দল বন্দরে পৌঁছে। এই জয়ে সবচেয়ে বড় অবদান ছিল ওপেনিং ব্যাটার ইব্রাহিম জাদরানের। তিনি ৯৮ বলে ১১টি চার ও দু’টি ছক্কার সাহায্যে ৯৮ রান করে আউট হন। এ ছাড়া রহমত শাহ ৫৫, অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি ৩৮ ও মোহাম্মদ নবী ২৭ রানে অপরাজিত থাকেন। লঙ্কান বোলারদের মধ্যে কাসুন রাজিথা দু’টি, লাহিরু কুমারা ও মাথিশা পাথিরানা একটি করে উইকেট নেন। ম্যাচসেরা হন ইব্রাহিম জাদরান।


আরো সংবাদ



premium cement