২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মেয়েদের বিসিএলে উদ্বোধনী দিনে ১৭ উইকেট

মহিলাদের বাংলাদেশ ক্রিকেট লিগের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথির সাথে দুই দলের অধিনায়ক : নয়া দিগন্ত -

মেয়েদের বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) বিখ্যাত তিন নদীর নাম পদ্মা-মেঘনা-যমুনায় ভাগ হয়ে প্রথমবারের মতো লাল বলের ক্রিকেট খেলছেন মেয়েরা। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে গতকাল টুর্নামেন্টের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল টিম পদ্মা-টিম যমুনা। উদ্বোধনী দিনে দাপট ছিল বোলারদের। ব্যাটারদের আসা-যাওয়ার মিছিলে এক দিনেই পড়েছে ১৭ উইকেট।
টস জিতে যমুনাকে ব্যাটিংয়ে পাঠায় পদ্মা। ৬৬ ওভারে তারা মাত্র ১৫৫ রানে অলআউট হয়। পদ্মাও সুবিধা করতে পারেনি। ৩৯ ওভারে সাত উইকেট হারিয়ে ১১২ রান করে দিন শেষ করে তারা। এখনো পিছিয়ে আছে ৪৩ রানে। আজ ম্যাচের দ্বিতীয় ও শেষ দিন।
ব্যাটিং করতে নেমে যমুনার শুরু হয় প্রথম বলে ওপেনার মুর্শিদা খাতুনকে হারিয়ে। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি। লড়াই চালিয়েছিলেন অধিনায়ক সোবহানা মোস্তারি ও সুলতানা খাতুন। মাত্র এক রানের জন্য হফ সেঞ্চুরির (১৩৫ বলে ৪৯) দেখা পাননি মোস্তারি। আর সুলতানাকে আউটই করতে পারেনি পদ্মার বোলাররা (৩৮*)। সালমা খাতুন চারটি, ফাহিমা খাতুন তিনটি উইকেট নেন।
ব্যাটিং করতে নেমে পদ্মারও শুরুটা ভালো হয়নি। হাতে তিন উইকেট রেখে কোনোমতে দিনটি শেষ করেছে তারা। এখনো তারা পিছিয়ে আছে ৪৩ রানে। পদ্মার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন সাথী রানী বর্মণ, ৫৫ বলে ৪০ রান করেন রিতু মণি। সানজিদা আক্তার মেঘলা ৪টি, মারুফা, সুলতানা ও স্বর্ণা আক্তার একটি করে উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল