২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মোহামেডানকে হারাল আবাহনী

-

ইমরুল কায়েস ও মাহিদুল ইসলাম অঙ্কনের শতরানের উদ্বোধনী জুটির পর পথ হারাল মোহামেডান। সাইফউদ্দিনের তোপে থামল আড়াই শ’র নিচে। এরপর নাঈম শেখের অপরাজিত বিস্ফোরক সেঞ্চুরি ও আফিফ হোসেনের আক্রমণাত্মক ইনিংসে অনায়াসে জয় পেল আবাহনী। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ে ৬ উইকেটে জিতেছে আবাহনী। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৩৫ রান করে ইমরুলের নেতৃত্বাধীন মোহামেডান। জবাবে ৯৩ বল হাতে রেখে জয় তুলে নেয় মোসাদ্দেক হোসেন সৈকতের আবাহনী। চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তিন ম্যাচে আবাহনীর এটি তৃতীয় জয়। লিগে এখনো জয়ের স্বাদ মেলেনি মোহামেডানের। তিন ম্যাচে এটি তাদের দ্বিতীয় হার, বাকিটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে।
বাঁ হাতি ওপেনার নাঈম খেলেন ১১০ রানের হার না মানা ইনিংস। ৮৬ বল মোকাবেলায় তিনি মারেন ১১ চার ও ৪ ছক্কা। বাংলাদেশ টি-২০ দল থেকে বাদ পড়ার দিনে আফিফ করেন ৪ চার ও ৩ ছয়ে ৪৯ রান। বল হাতে সাইফউদ্দিন ১০ ওভারে ৪৫ রানে নেন ৪ উইকেট। ২৩ বছর বয়সী নাঈম আগের দুই ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে ৭৪ বলে ৮৫ রান ও পরের ম্যাচে শাইনপুকুরের বিপক্ষে খেলেন ৪৮ বলে ৪৩ রানের ইনিংস।
আগে ব্যাট করে উদ্বোধনী জুটিতে ২৮.৩ ওভারে ১৩৭ রান পায় মোহামেডান। ইমরুল (৯৬ বলে ৬৮), সৌম্য, অঙ্কন (৮৫ বলে ৭০), মাহমুদুল্লাহকে হারানোর পর ভারতীয় অনুস্তুপ মজুমদার (৩৩) ও আরিফুল হক (৩৭) পঞ্চম উইকেটে গড়েন ৪৫ রানের জুটি। আবাহনীর হয়ে ২ উইকেট করে নেন তানভীর ও পেসার তানজিম হাসান সাকিব।
বাবুর হ্যাটট্রিকে রূপগঞ্জের জয়
আসরের প্রথম হ্যাটট্র্রিক করলেন রূপগঞ্জের পেসার আলাউদ্দিন বাবু। তার ক্যারিশমায় ডিপিএলে দারুণ জয় পেয়েছে রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। গতকাল বিকেএসপির ৪ নম্বর মাঠে নিজেদের তৃতীয় ম্যাচে রূপগঞ্জ ১১ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্সকে। ৩৫ রানে ৫ উইকেট নেন বাবু।
টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ব্যাটার ইমরান উজ্জামান ৬৮ ও অধিনায়ক নাঈম ইসলামের ৭৮ জোড়া হাফ সেঞ্চুরিতে ৮ উইকেটে ২৫১ রানের লড়াকু সংগ্রহ পায় রূপগঞ্জ। শেষ দিকে সানজামুল ইসলাম ৪৩ ও আলাউদ্দিন বাবু অপরাজিত ২৬ রান করেন। ২৫২ রানের জবাবে খেলতে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই বাবুর তোপের মুখে পড়ে গাজী। নিজের প্রথম ওভারের দ্বিতীয় থেকে চতুর্থ বলে, টানা ৩ উইকেট নেন বাবু। দ্বিতীয় বলে হাবিবুর রহমান সোহান, তৃতীয় বলে অমিত মজুমদার ও ভারতীয় রবি তেজাকে শিকার করেন। তিন ব্যাটারই খালি হাতে ফেরেন।
একপর্যায়ে ৪১ রানেই ৬ উইকেট হারায় গাজী। এ অবস্থায় সপ্তম উইকেটে ১৪২ রানের জুটি গড়েন অধিনায়ক আকবর আলি ও ইনামুল। আকবর ৮৮ ও ইনামুল ৮২ রান করেন। ৩৫ রানে ৫ উইকেট নেন বাবু।
অগ্রণী ব্যাংকের বড় জয়
বিকেএসপিতে দিনের আরেক ম্যাচে মার্শাল আইয়ুবের সেঞ্চুরিতে (১০০) অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব (২৫৮/৭) ১২১ রানের বড় ব্যবধানে হারিয়েছে ঢাকা লেপার্ডসকে (১৩৭)। ইলিয়াস সানির স্পিন ঘূর্ণিতে ১৩৭ রানে গুটিয়ে যায় লেপার্ডস।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল