২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শামসুন্নাহারের হ্যাটট্রিকে ফাইনালে বাংলাদেশ

ম্যাচ শেষে হ্যাটট্রিক করা শামসুন্নাহার ভক্ত ভুটানের ফুটবল খেলোয়াড়রা : বাফুফে -

বাংলাদেশ ৫-০ ভুটান
(শামসুন্নাহার ৩ আকলিমা ২)
দিনের প্রথম ম্যাচে নেপালের কাছে ভারতের অপ্রত্যাশিত হার। এতে ভুটানের বিপক্ষে ড্রয়ের বাধ্যবাদকতা দাঁড়ায় বাংলাদেশের। দুর্বল ভুটানের বিপক্ষে বড় জয়ই পাওয়ার কথা ছিল ছোটন বাহিনীর। কমলাপুর স্টেডিয়ামে গত সন্ধ্যায় বড় জয়ই পেয়েছে লালসবুজ মেয়েরা। অধিনায়ক শামসুন্নাহারের হ্যাটট্রিকে ৫-০ গোলের জয়ে তারা এখন আগামীকালের ফাইনালের দল। শিরোপা নির্ধারণী ম্যাচে তারা পাচ্ছে নেপালকে। লিগ পর্বের সেরা দল হয়েই ফাইনালে স্বাগতিকরা। নেপাল হয়েছে দ্বিতীয়। বাংলাদেশের পয়েন্ট ৩ খেলায় ৭। নেপালের ৬। ভারতের ৪ পয়েন্ট। ভুটান কোনো পয়েন্ট পায়নি।
ম্যাচ শুরুর আগে তুরস্কের ভূমিকম্পে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে দুই দল। ৬ ও ১৬ মিনিটে আকলিমা ও শামসুন্নাহারের গোল মিস। এরপর ২৩ মিনিটে শাহেদা আক্তার রিপার পেনাল্টি শট যায় বাইরে। এরপরও ছোটন বাহিনীর ৫ গোলে জয়ের নেপথ্য দুই ফরোয়ার্ড আকলিমা খাতুন ও শামসুন্নাহারের গোল। হ্যাটট্রিক করেন শামসুন্নাহার। জোড়া গোল আকলিমার।
২২ মিনিটে আকলিমার প্রথম গোল শামসুন্নাহারের পাসে। ২৩ মিনিটে বাংলাদেশ অধিনায়ক বক্সের বাইরে ফাউলের শিকার হলেও ভারতীয় রেফারি কুসুম মান্ডির ভুলে পেনাল্টি পায় বাংলাদেশ। কিন্তু রিপা মারেন বাইরে। কাল বাংলাদেশ দলের একাদশে বদল হওয়া দুই ফুটবলারের একজন উন্নতি খাতুন। অপরজন আইরিন খাতুন। ২৯ মিনিটে উন্নতির কর্নারে শামসুন্নাহারের হেডে ব্যবধান দ্বিগুণ। ৫২ মিনিটে রিপার থ্রু পাস থেকে নিজের দ্বিতীয় গোল আদায় শামসুন্নাহারের। ৬০ মিনিটে আইরিনের লম্বা পাস থেকে নিজের নামের পাশে দ্বিতীয় গোল জমা করেন আকলিমা। ৬২ মিনিটে আসরে বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে হাটট্রিক পূরণ করেন শামসুন্নাহার। ডিফেন্ডার আফেইদা খন্দকার প্রান্তির লব থেকে বল পান আকলিমা। এরপর সে বল তার নিয়ন্ত্রণের বাইরে গিয়ে শামসুন্নাহারের সামনে পড়ে। বাংলাদেশ ক্যাপ্টেন সে বল ধরেই বল জালে পাঠান। অন্য দিকে আকলিমা হ্যাটট্রিক করতে পারেননি গোল মিস করে।
ম্যাচ শেষে বাংলাদেশ কোচ দলের ফুটবলারদের ধন্যবাদ দিয়ে বলেন, আমরা বয়সভিত্তিক সাফের ফাইনালে খেলেছি। এবারো সেই লক্ষ্য ছিল। তা পূরণ করতে পেরেছি। ফাইনালের প্রতিপক্ষ নেপাল সম্পর্কে বলেন, তাদের সাথে প্রথম ম্যাচে ৩-১ গোলে হারিয়েছি নেপালকে। তবে ফাইনাল ভিন্ন ম্যাচ। এখন আমাদের লক্ষ্য ফাইনালে জেতা। তার মতে, আরো গোল হওয়া উচিত ছিল। গোল মিস করেছি।
সিঙ্গাপুর যাওয়া হচ্ছে না সাবিনাদের
ষ ক্রীড়া প্রতিবেদক
১৮ ফেব্রুয়ারি ফিফা প্রীতিম্যাচ খেলতে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল বাংলাদেশ মহিলা দলের। কিন্তু সিঙ্গাপুর এই ম্যাচ খেলতে অপারগতা প্রকাশ করে। ফলে বাফুফে এখন মার্চে তাদের বাংলদেশে এনে ম্যাচ খেলার চেষ্টা করছে।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল