২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রংপুর জমিয়ে দিলো শীর্ষ দুইয়ের লড়াই

-

বিপিএলের শেষদিকে রংপুর রাইডার্স ফর্ম ফিরে পাওয়ায় হঠাৎ করেই জমে উঠেছে শীর্ষ দুইয়ের লড়াই। রংপুর সেরা চারে জায়গা করে নেবে শুরুর দিকে তেমনটা কেউ ভাবেনি। কিন্তু টানা পাঁচ ম্যাচ জিতে কেবল সেরা চারই নিশ্চিত করেনি, গ্রুপ পর্বের লড়াই শেষে শীর্ষ দুইয়ের মধ্যে থাকার অন্যতম দাবিদার রাইডার্সরা। রংপুর সর্বশেষ জয় পেয়েছে দারুণ ছন্দে থাকা সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে। দারুণ পারফরম্যান্সে শীর্ষ দুইয়ে থাকার পথেই ছিল সিলেট। কিন্তু এখন শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে তাদের।
১১ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে এখনো টেবিলের শীর্ষে রয়েছে সিলেট। ১০টি করে ম্যাচ খেলে ১৪ করে পয়েন্ট নিয়ে সিলেটের সাথে সেরা চারে জায়গা করে নিয়েছে অন্য তিনটি দল- ফরচুন বরিশাল, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে খেলতে নামবে সিলেট। ওই ম্যাচে জয়ের প্রত্যাশাই করছে তারা। একই সাথে, পরের দুই ম্যাচে জয়ের সম্ভাবনা রয়েছে অন্য তিন দলেরও। তখন নেট রান রেট বিবেচনায় শীর্ষ দু’টি দল নির্ধারিত হবে।
শীর্ষ দুইয়ের মধ্যে থাকলে, প্রথম কোয়ালিফাইয়ারে হারা দলটি ফাইনালের খেলার জন্য আরো একটি সুযোগ পায়। তৃতীয় ও চতুর্থ স্থান পাওয়া দলকে এলিমিনেটরে খেলতে হয়। এলিমিনেটর ম্যাচে হেরে যাওয়া দলের ফাইনালে খেলার আশা শেষ হয়ে যাবে। তাই শীর্ষ দুইয়ের মধ্যে শেষ করতে পারা দলগুলো টিকে থাকার সুবিধা পেয়ে থাকে। কোয়ালিফায়ারে হারলেও এলিমেনিটরে খেলে ফাইনালে যাওয়ার সুযোগ থাকে।
বিপিএলের এই মৌসুমে প্রতিটি দলের জন্যই গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে পাকিস্তানি ক্রিকেটাররা। ইতোমধ্যে পাকিস্তানের কিছু খেলোয়াড় দেশে ফিরেছে। সেরা এই চারটি দল তাদের কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ফেরানোর জন্য কিছু পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে ফিরেছেন খুশদিল শাহ। ফরচুন বরিশালের বিপক্ষে পরের ম্যাচে খেলবেন তিনি। কুমিল্লার সুখবর হলো নেপালে এক দিনের ছুটি কাটিয়ে দলে ফিরবেন মোহাম্মদ রিজওয়ান। এ দিকে ২ উইকেটে ১৭০ রান করে শেষ ম্যাচে রংপুর রাইডার্সের কাছে হারলেও ঘুরে দাঁড়ানোর লক্ষ্য সিলেটের। ওই ম্যাচে দুই পাকিস্তানি মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে ছাড়াই খেলতে হয়েছে সিলেটকে। দলকে টেবিলের শীর্ষে তুলতে বড় ভূমিকা রেখেছেন আমির ও ওয়াসিম। ইনজুরির কারণে ওই ম্যাচে খেলেননি নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে আজ ঢাকায় আসার কথা আমির ও ওয়াসিমের।
এ দিকে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও ঢাকা ডমিনেটর্সের ম্যাচটি গুরুত্বপূর্ণ নয়। কারণ দু’দলই প্লে-অফের দৌড় থেকে ছিটকে পড়েছে। দিনের অন্য ম্যাচে, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের প্রতিপক্ষ বরিশাল। এই ম্যাচটি দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ। দু’টি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম ম্যাচটি শুরু হবে বেলা ১টা ৩০ মিনিটে এবং পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে।


আরো সংবাদ



premium cement
কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’

সকল