২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মন্ত্রীকেও ছাড় দিলেন না ইফতেখার

-

পাকিস্তান সুপার লিগের (পিসিএল) প্রদর্শনী ম্যাচে পেসার ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয় ছক্কা হাঁকালেন আরেক পাকিস্তানি ব্যাটার ইফতেখার আহমেদ। গতকাল পাকিস্তানের বেলুচিস্তানে পিএসএলের প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয়েছিল কোয়েটা গ্লাডিয়েটর্স এবং পেশোয়ার জালমি। এই মাচে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে মাঠে নামেন ইফতেখার। আর পেশোয়ার জালমির হয়ে বল করেন সদ্যই পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রী হওয়া ওয়াহাব রিয়াজ।
আগে ব্যাট করতে নেমে একটা সময় ইফতেখারের রান ছিল ৩৭ বলে ৩৭ রান। এরপরের ১৩ বলে করেন ৫৭ রান। যার ৩৬ রানই আসে ওয়াহাবের করা শেষ ওভার থেকে। ওই ওভারেই ইফতেখার ছয়টি ছক্কা হাঁকান। তার রানের উপর দাঁড়িয়ে কোয়েটা শেষ পর্যন্ত পাঁচ উইকেট হারিয়ে তোলে ১৮৫ রান। ইফতেখার অপরাজিত থাকেন ৫০ বলে ৯৪ রান করেন। এর আগে তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) ছিলেন দারুণ ফর্মে। বিপিএলে তিনি বরিশালের হয়ে তিন হাফ সেঞ্চুরি ও এক সেঞ্চুরিতে ৩৪৭ রান করেন।
এ দিকে আন্তর্জাতিক টি-২০তে ছয় ছক্কার রেকর্ড আছে দু’টি। ২০০৭ বিশ্বকাপে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে ছয় ছক্কা মেরে ইতিহাস গড়েছিলেন ভারতের যুবরাজ সিং। এরপর ২০২১ সালে কাইরন পোলার্ড একই কীর্তি গড়েন। তিনি শ্রীলঙ্কার স্পিনার আকিলা ধনঞ্জায়াকে ছয় বলে ছক্কা হাঁকান। তবে স্বীকৃত টি-২০ ক্রিকেটে ছয় বলে ছক্কা হাঁকানোর নজির আছে তিনটি। ইংলিশ ক্রিকেটার রস উইটলি, আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই এবং নিউজিল্যান্ডের ক্রিকেটার লিও কার্টার এই কীর্তি গড়েন।


আরো সংবাদ



premium cement
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু

সকল