২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মেসির রেকর্ড গোলে জয় পিএসজির

সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ওয়ারেন জাইর গোল করার পর মেসির অভিনন্দন : ইন্টারনেট -

লিগ ওয়ানে মন্টপেলিয়েরকে ৩-১ গোলে হারিয়ে আরো এক ধাপ এগিয়ে গেল পিএসজি। ম্যাচে গোল করেছেন সুপারস্টার লিওনেল মেসি। এই গোলের সুবাদে ইউরোপের শীর্ষ ৫ লিগে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড এখন আর্জেন্টাইন তারকার দখলে। এ ছাড়া গোল করেছেন ফাবিয়ান রুইজ পেনা ও ওয়ারেন জাইর-এমেরি। একটি গোল পরিশোধ করেন অরনাউড নোরদিন। ম্যাচের ১০ মিনিটে দু’বার পেনাল্টি মিসের পর ২১ মিনিটে ইনজুরির কারণে মাঠ ত্যাগে বাধ্য হন ফরাসী স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। ইনজুরির কারণ এই ম্যাচে ছিলেন না ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। তার পরও দল জয় পেয়েছে বড় ব্যবধানে।
পিএসজি পুরো ম্যাচে ৬৭ শতাংশ বল দখলে রাখলেও প্রথমার্ধে গোল পায়নি কোনো দল। স্তাদ দে লা মসোঁ মন্টপেলিয়েরের মাঠে শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল পিএসজির। ম্যাচের ১০ মিনিটে এমবাপ্পের স্পট কিক রুখে দেন স্বাগতিক গোলরক্ষক বেঞ্জামিন লেকোমটে। শট নেয়ার আগে লেকোমটে তার জায়গা থেকে সরে আসায় রেফারি আবার শটটি নিতে বললে এবার বল ফেরত আসে পোস্টে লেগে। এরপর হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে যান এমবাপ্পে। প্রথমার্ধে অভিজ্ঞ ডিফেন্ডার সার্জিও রামোসও ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন। নেইমারের পর এমবাপ্পে ও রামোসের ইনজুরিতে দুশ্চিন্তায় পিএসজি কোচ ক্রিস্টোফে গাল্টিয়েরের।
ম্যাচের ৫৫ মিনিটে রুইজের গোলে এগিয়ে যায় পিএসজি। রুইজের অ্যাসিস্টে ৭২ মিনিটে লিওনেল মেসির গোলে ২-০-তে এগিয়ে যায়।
এই গোলটি ছিল মৌসুমে ১৪তম আর্জেন্টাইন সুপারস্টারের। সেই সাথে তার রেকর্ডে আরো একটি নতুন পালক যোগ হলো। ইউরোপের শীর্ষ ৫ লিগে সব প্রতিযোগিতা মিলে এত দিন সর্বোচ্চ ৬৯৬ গোল ছিল পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। ফ্রেঞ্চ লিগে গত পরশু পিএসজির হয়ে আর্জেন্টাইন তারকা মেসির করা দ্বিতীয় গোলটির সুবাদে তার গোল সংখ্যা এখন ৬৯৭টি। নতুন এই রেকর্ড গড়ায় আরো এক দিক দিয়ে রোনালদোর চেয়ে অনেক এগিয়ে বিশ্বকাপজয়ী এই তারকা। ৮৪টি ম্যাচ কম খেলে এই গোল করেছেন লিওনেল মেসি।
স্বাগতিকদের হয়ে নোরদিন ৮৯ মিনিটে গোল করে ব্যবধান ২-১ করেন। এরপর ইনজুরি সময়ের (৯০+২) মিনিটে ওয়ারেন জাইর-এমেরি গোল করলে ৩-১ ব্যবধানের জয়ে সফর শেষ করে গাল্টিয়েরের দল। পিএসজির হয়ে নিজের প্রথম গোল ওয়ারেন জাইর-এমেরির। ক্লাবের সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোলটি করেছেন ওয়ারেন। এই জয়ে ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষেই পিএসজি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে মার্শেই।
দিনের অন্য ম্যাচগুলোতে ঘরের মাঠে লেন্সকে ১-০ গোলে পরাজিত করেছে নাইস। মার্সেই ২-০ গোলে হারিয়েছে নঁতেকে। অক্সেরেকে ৩-২ ব্যবধানে হারায় মোনাকো। রেনাইস ৩-০ গোলের জয় পেয়েছে স্ট্রাসবার্গের বিপক্ষে। রেইমস ৪-২ গোলে হারায় লরেনকে।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল