২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রোমাঞ্চকর ম্যাচে কুমিল্লার জয়

শেষ ওভারে খুলনা টাইগার্সকে হারিয়ে জয় উদযাপন কুমিল্লা ভিক্টোরিয়ান্সদের : বিবিসি -

শেষ ওভারে জয়ের জন্য ১৭ রান দরকার ছিল খুলনার। তবে কুমিল্লার অফ স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকত সেটি মেলাতে দেননি। যদিও তৃতীয় ও চতুর্থ বলে টানা চার মারেন ইয়াসির, টাইমিং ঠিকঠাক হলে সেগুলো হতে পারত ছক্কাও। পঞ্চম বলে ডাবল আসায় সমীকরণ নেমে দাঁড়ায় এক বলে ছয় রানে। উত্তেজনাপূর্ণ পরিস্থিতিতে মোসাদ্দেক মাথা খাটিয়ে জোরের সাথে দেন অফ স্টাম্পের বাইরে ফুল ডেলিভারি। ইয়াসির কেবল সিঙ্গেলই নিতে পারেন। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে খুলনাকে চার রানে হারিয়েছে ইমরুল কায়েসের কুমিল্লা। টস হেরে আগে ব্যাট করে কুমিল্লা দুই উইকেটে ১৬৫ রান করলে জবাবে ছয় উইকেটে ১৬১ রান পর্যন্ত পৌঁছাতে পারে খুলনা। আট ম্যাচে এটি কুমিল্লার পঞ্চম জয়। পয়েন্ট তালিকায় তিনে আছে তারা। সাত ম্যাচে পঞ্চম হারে খুলনা পাঁচ নম্বরে।
ব্যাটিংয়ে নেমে কুমিল্লার দুই ওপেনার লিটন ও রিজওয়ান স্কোরবোর্ডে ওঠান কেবল ৩৩ রান। লিটনই বেশির ভাগ সময় ছিলেন স্ট্রাইকে। থিতু হওয়ার পর তিনি হাত খোলেন নবম ওভারে। একপর্যায়ে লিটনের রান ছিল ৩০ বলে ২৫ রান। এরপর রানের চাকায় দম দিয়ে ফিফটি তুলে নেন ৪১ বলে। তবে পরের বলেই থামতে হয় ৪২ বলে ৯ চারে ৫০ রানে । পাকিস্তানের রিজওয়ান খেলেন স্বভাবসুলভ ঢঙে। অন্যপ্রান্তে ছক্কার পসরা মেলে ধরেন তিনে নামা ওয়েস্ট ইন্ডিজের চার্লস। তাকে থামান পাকিস্তানের বাঁ হাতি পেসার ওয়াহাব রিয়াজ। ২২ বলে ৫ ছক্কায় ৩৯ রান আসে তার ব্যাট থেকে।
একপ্রান্তে অবিচল থাকা ম্যাচসেরা রিজওয়ান ১৯তম ওভারে পৌঁছান ফিফটিতে। সে জন্য তার লাগে ৪২ বল। তিনি অপরাজিত থেকে যান ৪৭ বলে ৪ চার ও এক ছক্কায় ৫৪ রানে। শেষ ৬ ওভারে কুমিল্লা যোগ করে ৬৭ রান।
লক্ষ্য তাড়ায় কাক্সিক্ষত শুরু মেলেনি খুলনার। রিভিউ নিয়ে তামিম ইকবালকে (১১) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন পাকিস্তানের পেসার নাসিম। শুরুর ধাক্কা সামলে ৪৯ রানের জুটি গড়েন অ্যান্ডি বালবায়ার্ন ও শাই হোপ। দশম ওভারে আয়ারল্যান্ডের অ্যান্ডি ৩১ বলে ৫ চার এক ছক্কায় ৩৮ রানে রানআউট হন। এরপর শাই হোপ খোলস ছেড়ে বের হন। তবে বেশিক্ষণ স্থায়ী হননি। ১৩ বলে ২৬ রান করে লং-অনে রিজওয়ানের তালুবন্দী হন। তানভির টিকতে দেননি পাকিস্তানের আজম খানকে (১)। মোস্তাফিজ থিতু হতে দেননি সাইফউদ্দিনকে (৮)। এরপর ক্রিজে এসে ইয়াসির আগ্রাসি থাকলেও অন্যপ্রান্ত থেকে সহায়তা পাননি। ১৯ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রানে অপরাজিত থাকেন ইয়াসির। এর আগে ১৯তম ওভারে নাসিম বোল্ড করেন হোপকে (৩৩)।
সংক্ষিপ্ত স্কোর
কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ১৬৫/২ (লিটন ৫০, রিজওয়ান ৫৩*, চার্লস ৩৯, খুশদিল ১৩*, ওয়াহাব ১/৩৭, নাহিদুল ১/৩৪)।
খুলনা টাইগার্স : ১৬১/৬ (বালবায়ার্ন ৩৮, শাই হোপ ৩৩, জয় ২৬, ইয়াসির ৩০*, নাসিম ২/৩০, তানভির ১/১৯, মোস্তাফিজ ১/১৫, মোসাদ্দেক ১/৩১)।
ফল : কুমিল্লা ৪ রানে জয়ী।
ম্যাচ সেরা : রিজওয়ান আহমেদ (কুমিল্লা)।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল