২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বসুন্ধরার দারুণ শুরু আবাহনীর হোচট

বসুন্ধরার হয়ে তৃতীয় গোল করার পর রোনালদো স্টাইলে রাকিব : বাফুফে -

মাঠে গড়াল বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের ১৫তম আসর। বসুন্ধরার স্পোর্টস কমপ্লেক্সে উদ্বোধনী ম্যাচে নবাগত আজমপুর এফসি উত্তরাকে ৩-০ গোলে হারায় বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। একই দিনে কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ঢাকা আবাহনী ১-১ গোলের ড্র করে ফর্টিস এফসি লিমিটেডের সাথে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামাল-রহমতগঞ্জের লড়াইটি ২-২ গোলে ড্র হয়।
এখন থেকে শুধু শুক্র ও শনিবার এই দু’দিন হবে প্রিমিয়ার লিগের ম্যাচ। সেই যাত্রায় প্রথম ম্যাচটি নিজেদের হোম গ্রাউন্ডে খেলার সুযোগ পেয়েছে বসুন্ধরা। ম্যাচের শুরু থেকে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল কাগজে কলমে মৌসুমের অন্যতম শক্তিধর দলটি। আজমপুর এফসিও প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল। কিন্তু ভালো মানের ফিনিশারের অভাবে গোল আদায় করতে পারেনি।
ম্যাচের ৪ মিনিটে ফ্রি কিক পায় বসুন্ধরা। বক্সের ভেতর থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবসন রবিনহো আজমপুরের হিউমেন ওয়াল ভেদ করে বল পাঠিয়ে দেন জালে। এবারের লিগের প্রথম গোলটি করেন রবিনহো (১-০)। ১৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বসুন্ধরা। ডান প্রান্ত থেকে মিগেল ফিগেরার বা পায়ের মাপা কর্ণার কিক, বক্সে পেয়ে দর্শনীয় শটে লক্ষ্যভেদ করেন আরেক ব্রাজিলিয়ান ডরিয়েলটন (২-০)। ২৯ মিনিটে বা প্রান্ত থেকে বল নিয়ে রবসন রবিনহো ক্রস বাড়ান বক্সে। গোলরক্ষককে ওয়ান টু ওয়ান পজিশনে পেয়ে বল জালে ঠেলে দেন রাকিব হোসেন (৩-০)। ৩২ মিনিটে আরো একটা গোলের সুযোগ এসেছিল কিংসদের। বক্সের মাথা থেকে প্রতিপক্ষ ডিফেন্ডারকে কাটিয়ে মিগেল ফিগেরা যে শট নেন তা চলে যায় পোস্টের বেশ বাইরে দিয়েই। ৪৫ মিনিটে বক্সের সামান্য বাইরে ডান প্রান্ত থেকে মিগেল ফিগেরার ফ্রি কিক সহজেই আয়ত্বে নেন প্রতিপক্ষ দলের গোলরক্ষক রাজিব। প্রথমার্ধ এগিয়ে থেকেই বিশ্রামে যায় বসুন্ধরা।
৫২ মিনিটে রবিনহোর কর্নার থেকে বক্সে বল পেয়ে বা পায়ের জোরালো কিক নিয়েছিলেন সতীর্থ ফুটবলার। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয়। আরো একটি কর্নার পায় কিংস। তবে এবারো সুযোগ কাজে লাগাতে পারেনি। ৭৩ মিনিটে রবসন রবিনহোর ফ্রি কিক হিউম্যান ওয়ালে লেগে লক্ষ্যভ্রষ্ট হয়। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বসুন্ধরা।
অন্য দিকে কুমিল্লায় অনেক কষ্টে ১ পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছে ঐতিহ্যবাহী ঢাকা আবাহনী। ম্যাচের ৩৬ মিনিটে লুইজ গারলসের গোলে এগিয়ে যায় নবাগত ফর্টিস। সেই গোল শোধ করতেই আবাহনীকে অপেক্ষা করতে হয়েছে ম্যাচের নির্ধারিত সময়ের প্রায় পুরোটা। অবশেষে ৯০ মিনিটে রিয়াদুল হাসানের গোলে কোনোমতে একটি পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।
একই দিনে গোপালগঞ্জে অনুষ্ঠিত হয় প্রিমিয়ার লিগের তৃতীয় ম্যাচ। যেখানে শেখ জামাল ও রহমতগঞ্জের লড়াই শেষ হয়েছে ২-২ গোলের ড্র’তে। জামালের পক্ষে গোল করেন কৌশিক ও ওতাবেক। রহমতগঞ্জের গোল দু’টি করেন মরিস ও মুন্না।


আরো সংবাদ



premium cement