২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইংলিশদের ভালোই জবাব দিচ্ছে পাকিস্তান

২২ ওভারে ১১৪ রানে ৭ উইকেট নেয়া আবরার -

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টটি অসাধারণ হয়েছিল। প্রথম ইনিংসের দুই দলের বিশাল সংগ্রহ রীতিমতো ঝড় তুলেছিল। সেই ঝড়ে শেষ হাসি হাসে ইংলিশরা। মুলতানে শুরু হওয়া গতকাল দ্বিতীয় টেস্টে ইংল্যান্ড প্রথম ইনিংসে ২৮১ রানের জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ১০৭ রান করে দিন শেষ করে।
টস জিতে ইংলিশ অধিনায়ক বেন স্টোকস ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। জ্যাক ক্রাউলি ১৯ রান করে আউট হন। বেন ডকেট ৬৩, অলি পোপ ৬০, বেন স্টোকস ৩০, উইল জ্যাকস ৩১ ও মার্ক উডের ২৭ বলে অপরাজিত ৪৬ রানে ভর করে সব ক’টি উইকেট হারিয়ে ইংল্যান্ড ২৮১ রান করে। পাকিস্তানের হয়ে অভিষেক হওয়া তরুণ লেগ স্পিনার আবরার আহমেদ একাই ইংলিশ শিবিরে ধস নামান। প্রথম উইকেট থেকে শুরু করে একে একে সপ্তম উইকেট পর্যন্ত তার ঝুলিতে। ২২ ওভার বোলিংয়ে ১১৪ রানের বিনিময়ে প্রথম সারির সাতজনকে আউট করেন তিনি। বাকি কাজটুকু করেন জাহিদ মাহমুদ। ৬৩ রানে তিনি নেন বাকি তিনটি উইকেট।
পাকিস্তান প্রথম ইনিংসে শুরুতেই ইমাম উল হককে ০ রানে হারিয়ে কিছুটা চাপে পড়ে। এরপর আবদুল্লাহ শফিক ১৪ রানে আউট। দলীয় অধিনায়ক বাবর আজম ৬১ ও সৌদ শাকিল ৩২ রানে অপরাজিত থেকে প্রথম দিনের খেলা শেষ করেন। ২ উইকেটে ১০৭ রান সংগ্রহ পাকিস্তানের।


আরো সংবাদ



premium cement