২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

রোনালদো কি আজ একাদশে থাকবেন?

-

গ্রুপ পর্বে অপরাজিত থাকা হয়নি পর্তুগালের। শেষ ম্যাচে তাদের হার দক্ষিণ কোরিয়ার কাছে। গ্রুপ পর্বের কোনো খেলাতেই ৯০ মিনিট মাঠে ছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। তুলে নেয়া হয় তাকে। এরই মধ্যে বিভিন্ন মিডিয়ায় বর ছড়িয়েছে আজ সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রথম একাদশে না-ও থাকতে পারেন এই পর্তুগাল ক্যাপ্টেন। তাই কাল এ নিয়ে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে প্রশ্ন পর্তুগালের কোচ ফার্নান্ডো সান্তোসের কাছে। তাকে বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত নিউজ নিয়েই এ প্রশ্ন। তবে সরাসরি কোনো উত্তরই দিলেন না বর্ষীয়ান এই কোচ। তার জবাব, আমি তো কোনো নিউজ পড়ার সময়ই পায়নি। ব্যস্ত দল নিয়ে। দলের প্রস্তুতিতে।
যদি রোনালদো না খেলে তা হলে স্ইুজারল্যান্ড কি বাড়তি কোনো সুবিধা পাবে। সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিনের মতে, ‘আমরা তো এক খেলোয়াড় নিয়ে পরিকল্পনা করি না। আমাদের পুরো ছক প্রতিপক্ষের ১১ জন নিয়ে। রোনলাদো ছাড়াও পর্তুগাল ভালো দল।’ উল্লেখ্য, রোনালদোবিহীন পর্তুগালকে গত জুনে ১-০ গোলে হারিয়েছিল সুইজারল্যান্ড।
‘রোনালদো থাকা না থাকাতে কোনো সুবিধা বা অসুবিধাই নেই। বরং সুবিধা হবে যদি তিন গোলরক্ষকের কেউই না খেলে।’ পর্তুগালের কোনো খেলোয়াড় যদি না খেলে (রোনালদোর নাম উল্লেখ না করে) তাহলে সুইসরা কেমন সুবিধা পাবে এই প্রশ্নের উত্তরে জবাবটি দেন সুইজারল্যান্ডের স্ট্রাইকার ব্রিল এমবোলো। তার মতে, ‘রোনালদো গ্রেট ফুটবলার। এই বয়সেই তিনি দুর্বার। মাঠের অন্যতম আকর্ষণও। তবে রোনালদো না খেললেও প্রতিপক্ষ দুর্বল হবে না কারণ তাদের দলে কোয়ালিটি ফুটবলারের অভাব নেই।


আরো সংবাদ



premium cement