২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে দুর্দান্ত জয় ঘানার

গোল করার পর ঘানা দলের উল্লাস : ইন্টারনেট -

উরুগুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করে বিশ্বকাপ মিশন শুরু করেছিল দক্ষিণ কোরিয়া। ল্যাটিন আমেরিকার দেশ দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের প্রথম ম্যাচে ঠেকিয়েও দ্বিতীয় ম্যাচে তা ধরে রাখতে পারেনি ঘানার বিপক্ষে। অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে লড়াই করেও ৩-২ ব্যবধানে পরাজয় ঘানার। দ্বিতীয় ম্যাচে নৈপুণ্য অব্যাহত রেখেছে ব্ল্যাক স্টাররা। সোমবার ‘এইচ’ গ্রুপের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ঘানা ৩-২ গোলের জয়ে নকআউটের আশা জিইয়ে রাখল।
কাতারের আল রাইয়ান অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামে বল পজিশনে এগিয়ে থাকা দক্ষিণ কোরিয়া শুরু থেকে ছিল আক্রমণাত্মক। স্রোতের বিপরীতে ম্যাচের ২৪ মিনিটে ঘানা ম্যাচে লিড নেয় মোহাম্মদ সালিসুর গোলে। ফ্রি-কিক থেকে কোরিয়ার গোলমুখে জটলা থেকে মোহাম্মদ সালিসুর পায়ে বল গেলে ধারার বিপরীতেই গোল করে এগিয়ে দেন দলকে। ৩৪ মিনিটে আফ্রিকান দেশটি ব্যবধান দ্বিগুণ করে। বাম দিক থেকে জর্ডান আইয়ুর ক্রসে মোহাম্মেদ কুদুসের হেড কোরিয়ার জালে জড়ালে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ঘানা। শেষ পর্যন্ত ২-০-তে প্রথমার্ধ শেষ করে দল দু’টি।
দক্ষিণ কোরিয়া দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টায় মাঝমাঠে প্রাধান্য বিস্তার করে ঘানার রক্ষণে একের পর এক প্রচেষ্টা চালায়। ম্যাচের ৫২ মিনিটে চো-গু-সাংয়ের হেড গোলকিপার দুর্দান্ত সেভ করেন। ৫৭ মিনিটে অবশেষে গোল পায় দক্ষিণ কোরিয়া। বাম প্রান্ত থেকে আসা বলে চো-গু-সাংয়ের হেডে ঘানার গোলরক্ষকে পরাস্ত করে বল সরাসরি জালে প্রবেশ করান। ম্যাচের ৬০ মিনিটে সমতায় ফেরে দক্ষিণ কোরিয়া। এবারো সাং। বাম প্রান্ত থেকে কিমের পাসে আসা বলে উড়ন্ত হেডে তিনি সমতাসূচক গোলটি করেন (২-২)। ম্যাচের ৬৮ মিনিটে আবার এগিয়ে যায় ঘানা। এবারো দলের ত্রাণকর্তা হয়ে আসেন মোহাম্মেদ কুদুস।
শেষের দিকে মুহূর্মুহু আক্রমণ করে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও জালের ঠিকানা খুঁজে পায়নি ঘানার গোলরক্ষক আটি জিগির দক্ষতায়। প্রথমার্ধে দুই গোল হজম করা দক্ষিণ কোরিয়া তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে দ্বিতীয়ার্ধে দারুণ জমিয়ে তুলেছিল ম্যাচটি। আশা জাগিয়ে সমর্থকদের নিরাশ করেছে তাইগেউক ওয়ারিয়র্সরা। ঘানা ৩-২ গোলের দুর্দান্ত জয়ে ভালোভাবেই টিকে থাকল বিশ্বকাপ মঞ্চে।


আরো সংবাদ



premium cement

সকল