২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সেনেগালের চাই জয় ইকুয়েডরের ড্র

-

কাতার বিশ্বকাপে গ্রুপ ‘এ’র শেষ ম্যাচে সেনেগাল মুখোমুখি হবে ইকুয়েডর। গুরুত্বপূর্ণ এই ম্যাচে যে দল জিতবে, তারাই নকআউট পর্বে পৌঁছবে। তবে ড্র করলেও দ্বিতীয় পর্ব নিশ্চিত ইকুয়েডর। রাত ৯টায় শুরু হবে ম্যাচটি। দারুণ ছন্দে লা ট্রাইরা বিশ্বকাপে প্রথম ম্যাচে স্বাগতিক কাতারকে ২-০ গোলে ও দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে ১-১-এ ড্র করে। ফলে তাদের পয়েন্ট দাঁড়ায় চার। এই ম্যাচ ড্র হলে তাদের সংগ্রহ হবে ৫ পয়েন্ট।
অন্য দিকে নেদারল্যান্ডসের বিপক্ষে ২-০ ব্যবধানে পরাজিত হলেও স্বাগতিক কাতারকে ৩-১ গোলে হারিয়ে বিদায় করে দিয়ে সেনেগালও নকআউট পর্বের রেসে টিকে আছে। পরের রাউন্ডে যাওয়ার সুযোগ তেরেঙ্গার সিংহদেরও রয়েছে। সে জন্য জয়ের বিকল্প নেই। কাতারকে ৩-১ গোলে হারিয়ে এই মুহূর্তে আলিউ সিসে বাহিনী রয়েছে আত্মবিশ্বাসের তুঙ্গে। আগের ম্যাচে বুলায়ে ডিয়া, ফামারা ডিয়েহিউ ও বাম্বা ডিয়েংয়ে গোল করেছেন। অবশ্যই এই জয়ের পর তাদেরও নকআউট পর্বে যাওয়ার সব সুযোগই রয়েছে। দলে অবশ্য সুপারস্টার সাদিও মানের অনুপস্থিতি অনুভূত হচ্ছে সেনেগাল শিবিরে। কোচ আলিউ সিসের আশা আরো একবার ডিয়া, ডিয়েহিউরা দলের হাল ধরবেন। ইকুয়েডরের সাথে ড্র করলেও বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যেতে পারে সেনেগালের।
ইকুয়েডরের আর্জেন্টাইন কোচ গুস্তাভো আলফারো দারুণ সমন্বয়ে গোছানো ফুটবল খেলায় রপ্ত করিয়েছেন খেলোয়াড়দের। প্রথম ম্যাচে কাতারের বিপক্ষে এনার ভ্যালেন্সিয়া দুই গোলে ২-০ ব্যবধানে জয়ী হয়েছিল। দ্বিতীয় ম্যাচে ডাচদের বিপক্ষেও ভ্যালেন্সিয়ার গোলেই ড্র নিয়ে মাঠ ছাড়ে লা ট্রাইরা। এখন দেখার অপেক্ষা সেনেগালের কৌশলী ফুটবলের সামনে তিনি কতটা নিজেকে প্রমাণ করতে পারেন। এই ম্যাচের জন্য শক্তিশালী দল নিয়েই মাঠে নামকে ইকুয়েডর। নেদারল্যান্ডসের সাথে ইনজুরিতে পড়ায় দলের সর্বোচ্চ গোলদাতা ভ্যালেন্সিয়ার খেলা নিয়ে শঙ্কা রয়েছে। এই মুহূর্তে ব্রাইটনের ফরোয়ার্ড জেরেমি সারমিয়েতো কিংবা কেভিন রডরিগুয়েজই তার স্থানে খেলার জন্য প্রস্তুত রয়েছেন।


আরো সংবাদ



premium cement