২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ ষোলোতে ওঠার সমীকরণ আর্জেন্টিনার

-

সৌদি আরবের কাছে হেরে খাদের কিনারায় ঠেকে যাওয়া আর্জেন্টিনা ঘুরে দাঁড়িয়েছে। মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে রইল লিওনেল মেসির দল। তবে শেষ ষোলোর নিশ্চয়তা এখনই দিতে পারছে না তারা। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা আগামী বুধবার দোহায় পোল্যান্ডের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে। ওই দিন একই সময়ে লুসাইলে মুখোমুখি হবে সৌদি আরব ও মেক্সিকো। ‘সি’ গ্রুপ থেকে এখনো কোনো দলই শেষ ষোলোর টিকিট কাটতে পারেনি। ওই দিনই নির্ধারণ হবে কারা যাচ্ছে দ্বিতীয় পর্বে।
আপাতত দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে পোল্যান্ড। তিন পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। সমানসংখ্যক পয়েন্ট পেয়েও গোল ব্যবধানে পিছিয়ে থেকে তিনে সৌদি আরব। মাত্র এক পয়েন্ট নিয়ে সবার শেষে মেক্সিকো। গ্রুপ পর্ব টপকাতে মেসিরা যদি কোনো জটিলতার মধ্যে না পড়তে চায়, তাহলে পোলিশদের বিপক্ষে জয়ই একমাত্র উপায়। তবে হেরে গেলেই সর্বনাশ, আলবিসেলেস্তেদের বিদায় নিশ্চিত।
তবে পোল্যান্ডের বিপক্ষে ড্র করলেও নকআউটে ওঠার সুযোগ থাকছে আর্জেন্টিনার। সে ক্ষেত্রে তাদের পয়েন্ট হবে ৪। পোলিশদের সাথে ড্র করে আর্জেন্টাইনরা কামনা করবে সৌদি আরব যেন মেক্সিকোকে না হারাতে পারে। যদি আর্জেন্টিনা ড্র করে এবং সৌদি আরব জেতে, তাহলে আর্জেন্টিনা বাদ। পোল্যান্ড ও অ্যারাবিয়ানরা পাবে শেষ ষোলোর টিকিট। যদি কোনোভাবে আর্জেন্টিনা এবং মেক্সিকো কিংবা সৌদি আরবের পয়েন্ট সমান হয় তাহলে প্রথমে গোল পার্থক্য, পরে গোলের হিসাব বিবেচনা করা হবে।


আরো সংবাদ



premium cement
শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০

সকল