১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মেসি ও ফার্নান্দেজে আর্জেন্টিনার স্বস্তি

প্রথম ম্যাচে সৌদির বিপক্ষে গোল করার পর মেক্সিকোর বিপক্ষেও গোল পেলেন মেসি : ইন্টারনেট -

আর্জেন্টিনার জন্য বিশ্বকাপে টিকে থাকতে হলে জয় প্রয়োজন ছিল মেক্সিকোর বিপক্ষে। এমন সমীকরণে দল যখন ৬২ মিনিটেও গোল পাচ্ছিল না, ঠিক তখনই যেন আর্জেন্টাইদের ত্রাতা হয়ে আসেন মেসি। ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। বিশ্বসেরা খেলোয়াড় আরো একবার প্রমাণ করলেন লিওনেল মেসি। মেক্সিকোকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে টিকে রইল আর্জেন্টিনা। অপর গোলটি করেন তরুণ ফরোয়ার্ড এনজো ফার্নান্দেজ।


লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে গতকাল পাঁচ পরিবর্তন নিয়ে খেলতে নামে স্কালোনির দল। অপর দিকে মেক্সিকোর আর্জেন্টাইন কোচ টাটা মার্টিনো পাঁচ ডিফেন্ডারের কৌশল নিয়ে দল সাজান। সৌদি আরবের বিপক্ষে দিনের আগের ম্যাচে ২-০ গোলের জয় পোল্যান্ডের। তাই এই ম্যাচ জেতা ছাড়া বিকল্প ছিল না আর্জেন্টিনার সামনে। বল দখলের লড়াইয়ে সব সময় এগিয়ে থাকা আলেবেসিলেস্তাদের গোলের সুযোগ সৃষ্টি করতে দেয়নি মেক্সিকো।


ম্যাচের ১৪ মিনিটে মাঝমাঠের বাইরে থেকে মেক্সিকান ভেগার ফ্রি কিক আর্জেন্টাইন গোলরক্ষক দ্রুত গতিতে লুফে নেন। ম্যাচের ২০ মিনিটে বক্সের বাইরে ওটামেন্ডির ফাইল থেকে ফ্রি-কিক পায় মেক্সিকো। ফ্রি-কিক সুবিধা করতে পারেনি মেক্সিকো। ২৯ মিনিটে বাঁ দিক থেকে আকুনার ক্রসে মেসি হেড বারের ওপর দিয়ে উড়ে যায়। ৩৩ মিনিটে মেসির ফ্রি কিক ওচোয়া পাঞ্চ করে ক্লিয়ার করেন। ৪০ মিনিটে কর্নার থেকে ডি মারিয়ার ক্রসে লাউতারো মার্টিনেজের হেড খুঁজে পায়নি জালের ঠিকানা। প্রথমার্ধে শেষ মিনিটে ডি বক্সের বাইরে থেকে মেক্সিকোর ভেগার ফ্রি কিক ডান পাশে লাফিয়ে দুর্দান্তভাবে গ্লাভস বন্দী করেন এমি মার্টিনেজ। গোলশূন্য অবস্থাতেই বিরতিতে যায় দুই দল।


দ্বিতীয়ার্ধে মাঠে নেমে পরিকল্পিতভাবে মেক্সিকোর ওপর চাপ বাড়াতে থাকে আলবিসেলেস্তারা। ম্যাচের ৫০ মিনিটে বক্সের বাইরে মেসিকে ফাউল করেন গুতিরেজ। সেখান থেকে ফ্রি-কিকে বল বারের ওপর দিয়ে উড়িয়ে দিলেন মেসি। ৬০ মিনিটে ডি মারিয়া বক্সের ডান দিক থেকে দারুণ একটি পাস দিলেও লাউতারো বলের ধারেকাছেও ছিলেন না। চার মিনিট পরই মেসির সেই কাক্সিক্ষত মুহূর্ত। ডি মারিয়ার পাস ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল করে দলকে এগিয়ে নেন মেসি (১-০)। গোলের পর কিছুটা রক্ষণাত্মক কৌশল অবলম্বন করে আর্জেন্টিনা। মেক্সিকোর আক্রমণ রক্ষণভাগেই শেষ করে দিচ্ছিল স্কালোনির দলের ডিফেন্ডাররা।
ম্যাচের ৮৭ মিনিটে মেসিদের দ্বিতীয় গোল। এবার আলেবেসিলেস্তাদের ২১ বছর বয়সী তরুণ এনজো ফার্নান্দেজ। মেসির কাছ থেকে পাওয়া বল রিসিভ করে দুই ডিফেন্ডারকে পায়ের দোলায় কাটিয়ে দুরন্ত শটে বল জালে জড়ান তরুণ এই মিডফিল্ডার (২-০) ।

 

 


আরো সংবাদ



premium cement