৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ৩ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

অবশেষে পদক আসছে আরচারিতে

তিন আরচার রুখসানা আক্তার, শ্যামলী রায় ও পুষ্পিতা জামান -

ইসলামিক সলিডারিটি গেমসে অবশেষে পদক নিশ্চিত হয়েছে বাংলাদেশের। আরচারির কম্পাউন্ড মহিলা দলগত বিভাগের ফাইনালে স্বর্ণপদকের জন্য খেলবেন রুখসানা আক্তার, শ্যামলী রায় ও পুষ্পিতা জামান। ১৮ আগস্ট অনুষ্ঠিত হবে পদকের লড়াই।
তুরস্কের কোনিয়াতে গতকাল লক্ষ্যভেদে নামেন তারা। কম্পাউন্ড মহিলা দলগতে ১০ জন আরচার অংশ নেন। ১০ জনের মধ্যে স্বাগতিক তুরস্ক ও বাংলাদেশের তিনজন করে আরচার ছিলেন। তবে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইয়েমেন ও ইরান দলে তিনজন করে আরচার না থাকায় না খেলেই ফাইনালে উঠে বাংলাদেশ। দুইয়ের অধিক দল না থাকায় ব্রোঞ্জপদক লড়াইও হবে না বলে জানা গেছে।
কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের রোকসানা আক্তার শুরুতে দুর্দান্ত ফর্মে ছিলেন। ৬০ তীর পর্যন্ত তিনি প্রথমে ছিলেন। পরবর্তী সময়ে অবশ্য তিনি পঞ্চম হন। বাই পেয়ে কোয়ার্টারে ওঠেন তার প্রতিপক্ষ তুরস্কের সেভিম। মহিলা ব্যক্তিগত কম্পাউন্ড বিভাগে কোয়ার্টারে ওঠেন শ্যামলী রায়ও। কম্পাউন্ড এককে বাংলাদেশের আরেক আরচার জামান পুষ্পিতা প্রি-কোয়ার্টারে খেলবেন মালয়েশিয়ার হালিম নুরের সাথে।
সকালে অনুষ্ঠিত রিকার্ভ একক কোয়ালিফিকেশনে বাংলাদেশের তিন পুরুষ আরচার দ্বিতীয় রাউন্ডে ওঠেন। সুদানের আরচারকে বাংলাদেশের সাগর ইসলাম ৬-০ সেটে হারিয়ে এবং রোমান সানা ও আবদুল হাকিম রুবেল বাই পেয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠেন। আজ দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে।


আরো সংবাদ


premium cement
আধিপত্য বিস্তারে ২ ডাকাত গ্রুপের সংঘর্ষ, নিহত ৩ হালুয়াঘাটে বন্য হাতির তাণ্ডব থামছেই না : এবার বিনষ্ট করলো বসতঘর বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৬৫ লাখ ছুঁইছুঁই সাফজয়ী ফুটবলারদের নামে সেতু ইউক্রেনের জন্য আরো ১২ বিলিয়ন ডলারের সহায়তা মার্কিনিদের আজারবাইজানকে ঠেকাতে আর্মেনিয়াকে ক্ষেপণাস্ত্র দিচ্ছে ভারত বিএনপির দুর্নীতি-দুঃশাসন বিদেশীদের কাছে তুলে ধরতে হবে : প্রধানমন্ত্রী ইরানের তেল রফতানিতে ফের যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কলাবাগানে গ্যাংয়ের ছুরিকাঘাতে কিশোর নিহত ইরানে গুপ্তচর নিয়োগ দিয়ে তাদের রক্ষা করার ব্যবস্থা নেয়নি সিআইএ অবসরের পরও অস্ত্রধারী পুলিশের নিরাপত্তা পাবেন বেনজীর

সকল