২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯, ১ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি পাকিস্তান-নেদারল্যান্ডস

-

প্রথমবারের মতো আজ থেকে দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হচ্ছে পাকিস্তান-নেদারল্যান্ডস ক্রিকেট দল। এর আগে ওয়ানডে, টি-২০ কোনো ফরম্যাটেই দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি পাকিস্তান-নেদারল্যান্ডস। বিশ^কাপ সুপার লিগের অন্তর্ভুক্ত হওয়ায় দু’দলের কাছেই সিরিজটি গুরুত্বপূর্ণ। নেদারল্যান্ডসের মাঠ রটারডামে বাংলাদেশ সময় বেলা ৩টায় শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।
২০২৩ সালে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ^কাপে সরাসরি খেলতে হলে, পয়েন্ট টেবিলে শীর্ষ সাতের মধ্যে থাকতে হবে দলগুলোকে। আন্তর্জাতিক ক্রিকেটে মোট চারবার মুখোমুখি হয়েছে পাকিস্তান-নেদারল্যান্ডস। এরমধ্যে তিনবার ওয়ানডেতে ও একবার টি-২০তে। সবগুলোই ছিল বিশ^কাপের মঞ্চে। আর সবগুলো ম্যাচেই জয় পেয়েছে পাকিস্তান।
এখন পর্যন্ত বিশ^কাপ সুপার লিগে ১৫টি ম্যাচ খেলেছে পাকিস্তান। ৯টি জয় ও ৬টি হারে ৯০ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে পাকিস্তান। টেবিলের তলানিতে নেদারল্যান্ডস। ১৬ ম্যাচে ২ জয়, ১৩ হার ও ১টি ম্যাচ পরিত্যক্তের কারণে ২৫ পয়েন্ট নিয়ে ১৩তম দল ডাচরা। ফলে আগামী ওয়ানডে বিশ^কাপে সরাসরি খেলার সুযোগ শেষ হয়ে গেছে নেদারল্যান্ডসের। টেবিলের শীর্ষ দু’টি স্থানে আছে ইংল্যান্ড ও বাংলাদেশ। ১৮টি করে ম্যাচ খেলে ইংলিশদের পয়েন্ট ১২৫ ও বাংলাদেশের পয়েন্ট ১২০।


আরো সংবাদ


premium cement