০২ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯, ৫ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

সাকিবের একাকী অনুশীলন

মিরপুর স্টেডিয়ামে সাকিবের ওয়ার্মআপ : সৌজন্য -

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। আগামী ২৭ আগস্ট সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়ার সেরার লড়াই। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ ও ওয়ানডে সিরিজ শেষে ছুটিতে আছেন বাংলাদেশ দলের কোটিং স্টাফ। নিজ নিজ দেশে অবস্থান করছেন রাসেল ডোমিঙ্গো, অ্যালান ডোনাল্ড ও জেমি সিডন্সরা। প্রত্যেকে ফিরলেই আগামী শুক্রবার থেকে এশিয়া কাপের অনুশীলন শুরু করবে টিম টাইগার্স। তবে দলের অপেক্ষায় বসে থাকেননি সাকিব।
২০ ওভারের আসন্ন টুর্নামেন্টটিকে সামনে রেখে গতকাল অনুশীলন করেছেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। সকাল ১০টার দিকে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন সাকিব। প্রথমে জিম সেশন ও পরে রানিং করেন সর্বকালের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
সাকিবের আগেভাগেই অনুশীলন শুরু করার কারণ আছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ টি-২০ সিরিজের পর থেকেই ক্রিকেটের বাইরে এই অলরাউন্ডার। দল জিম্বাবুয়ে সফরে গেলেও পরিবারের সাথে যুক্তরাষ্ট্রে সময় কাটিয়েছেন। তাই এশিয়া কাপের আগে নিজেকে ফিট করতেই অনুশীলনের উদ্যোগ সাকিবের।
এবারের এশিয়া কাপে সাকিবের দিকে বাড়তি নজর থাকবে সবার। কারণ তার কাঁধেই দলের নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে টি-২০ দলে ছিলেন পাঁচ ওপেনার। তার পরও সিরিজ ২-১-এ হারে টাইগাররা। অথচ মাত্র দুই ওপেনার নিয়ে এশিয়া কাপের মতো বিশাল টুর্নামেন্ট খেলতে যাবে দল।
জিম্বাবুয়ে সফরে ওপেনিংয়ে ছিলেন মুনিম শাহরিয়ার, লিটন দাস, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত ও পারভেজ হোসেন ইমন। ইনজুরির কারণে দলে নেই লিটন দাস। অফফর্মের কারণে বাদ শান্ত ও মুনিম শাহরিয়ার। দলে স্বীকৃত দুই ওপেনার বিজয় ও ইমন। জিম্বাবুয়ে সফরে অভিষেক হওয়া ইমন বেশ তরুণ। এশিয়া কাপে তার খেলার সম্ভাবনাও কম। সেক্ষেত্রে বিজয়ের সাথে ওপেনার হিসেবে যে কাউকে দেখা যেতে পারে। সাকিব, শেখ মেহেদী, মিরাজের খেলার সম্ভাবনাই বেশি। অবসর নিয়েছেন তামিম ইকবল। তাই ওপেনিংয়ে কারো ইনজুরি হলেই বিপাকে পড়বে দল।


আরো সংবাদ


premium cement