২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪ হিজরি
`

সৌদি তরুণকে বাঁচাতে মেসিকে চিঠি

-

সৌদি আরবে মৃত্যুদণ্ডের মুখোমুখি ২০ বছর বয়সী মোহাম্মদ আল ফারাজের জীবন বাঁচাতে লিওনেল মেসিকে এগিয়ে আসার আহ্বান তার পরিবারের। পরিবারের আকুতি পিএসএজি ও আর্জেন্টাইন মেসি যেন ওই মামলায় নিজের প্রভাব খাটিয়ে হস্তক্ষেপ করেন।
মেসির কাছে এমন চিঠির কারণ, সম্প্রতি দেশটির পর্যটনের শুভেচ্ছাদূত বানানো হয়েছে তাকে। ওই পরিবারের আশা, সৌদি আরবের ওপর প্রভাব খাটিয়ে মেসি তাদের ছেলেকে বাঁচাতে পারবেন।
ব্রিটিশ দৈনিক দ্য টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সৌদি সরকারের বিপক্ষে ‘অপরাধ’ করার অভিযোগে মোহাম্মদ আল ফারাজ নামের ওই তরুণকে গ্রেফতার করা হয় ২০১৭ সালে। তখন তিনি ছিলেন ১৫ বছরের কিশোর। এরপর তার বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির আবেদন করা হয়েছে। অবশ্য পরিবার বলছে, নির্যাতন করেই স্বীকারোক্তি নেয়া হয়েছে ফারাজের।
পরিবারের দাবি, ফারাজকে গ্রেফতারের সময় সে বন্ধুদের সাথে বোলিং খেলছিল। তবে এরপরই তাকে প্রাপ্তবয়স্কদের কারাগারে নিয়ে জিজ্ঞাসাবাদ ও নির্যাতন করা হয়। তার বিরুদ্ধে যে অপরাধের অভিযোগ, সেটি আন্দোলনের সাথে সম্পৃক্ত। আদালত এখনো মামলার রায় দেননি, তবে বাদী ‘সম্ভাব্য সর্বোচ্চ শাস্তি’ই দাবি করেছে বলে উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে।


আরো সংবাদ


premium cement