১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বিজয়-আফিফের ব্যাটে ২৫৬ বাংলাদেশের

৮৫ রান করার পথে স্টেট ড্রাইভ খেলছেন আফিফ হোসেন : এএফপি -

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় তথা হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচ। তামিম বাহিনী এনামুল হক বিজয় ও আফিফ হোসেনের ব্যাটে নির্ভর করে ২৫৬ রান সংগ্রহ করে ৯ উইকেটে।
হারারে স্পোর্টস কাব মাঠে ষষ্ঠবারের মতো টসে হেরে ব্যাটিংয়ে নামে টাইগাররা। শুরুটা ভালোই ছিল দুই ওপেনার তামিম ও এনামুলের। ইনিংসের চতুর্থ ওভারে জোড়া বাউন্ডারিতে ভালো কিছুর ইঙ্গিত দেন তামিম। অপর ওপেনার বিজয়ও বাউন্ডারিতে রানের গতি বাড়ান। আগের দুই ইনিংসে ওপেনিং জুটিতে ৫০ রানের বেশি হয়েছিল। বিপত্তি শুরু হয় ইনিংসের অষ্টম ওভার থেকে। অফসাইডে বল খেলেই সিঙ্গেলের জন্য ডাক দেন বিজয়। প্রায় মাঝ পিচে চলে যান তামিম। কিন্তু স্কয়ার থেকে বলটি ধরে মাধভেরের থ্রো ধরে এনগ্রাভা স্ট্যাম্প ভেঙে দেন। ১৯ রান করে তামিমের বিদায়।
সেই ওভারেই দৃষ্টিনন্দন একটি ছক্কা বিজয়ের। শুরু হয় পরের ওভারেই বিপর্যয়। ওভারের প্রথম বলে কাট করতে গিয়ে পয়েন্টে ধরা পড়েন নাজমুল হোসাইন শান্ত। দুই বল পর আপার কাট করে এনগ্রাভার ক্যাচে পরিণত হন মুশফিকুর রহীম। রানের খাতা খুলতেই পারেননি একজনও। দুই ওভারে তিন উইকেট হারায় বাংলাদেশ। ৪৭ রানে দ্বিতীয় ও তৃতীয় উইকেটের পতন। মনোবল হারাননি এনামুল হক বিজয়। ইনিংসের ১৭তম ওভারের চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে পঞ্চাশ পূরণ করেন বিজয়। ওয়ানডে ক্যারিয়ারে বিজয়ের পঞ্চম ফিফটি। বিজয়ের ব্যাটিং ভালো কিছুর আভাস দিচ্ছেল। শেষ পর্যন্ত ভালো হলো না। লুক জংওয়ের করা ২৫তম ওভারে অফস্ট্যাম্পের বাইরের বলে লেট কাট করতে গিয়ে উইকেটের পেছনে ধরা পড়েন বিজয়। ৭১ বলে ৭৬ রানের ইনিংস খেলেন তিনি। সেঞ্চুরি করা আর হলো না তার। তার ইনিংসে ছিল ছয়টি চার ও চারটি ছক্কা। চতুর্থ উইকেটের পতন হয় ১২৪ রানে। দলীয় স্কোরে মূল্যবান ৭৭ রান যোগ করেন এই জুটি।
বিজয়ের আউটের পর পিচে আসেন আফিফ হোসেন। মাহমুদুল্লাহর সাথে আফিফ ৫৭ বলে ৪৯ রানের জুটি। এনগ্রাভার একটি ধীরগতির বল উইকেটে টেনে এনে বোল্ড হন মাহমুদুল্লাহ। ৬৯ বলে তিন বাউন্ডারিতে ৩৯ রান করেন তিনি। মেহেদী হাসান মিরাজ ২৪ বলে ১৪ রান করে সিকান্দার রাজার বলে এলবিডব্লিউ। তাইজুল রানআউট হন পাঁচ রানে। দলীয় ২২০ রানে সাত উইকেটের পতন। এরপর আফিফ হোসেন একাই লড়াই করে দলকে টেনে নেন। আফিফ শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৮৫ রানে। ৮১ বল মোকাবেলায় ছয়টি চার ও দু’টি ছক্কা ছিল তার ব্যাটে। বাংলাদেশের ইনিংস এসে থামে ২৫৬ রানে।
জিম্বাবুয়ের বোলারদের মধ্যে জংওয়ে ৩৮ রানে দু’টি ও ইভান্স ৫৩ রানে দু’টি উইকেট নেন।


আরো সংবাদ



premium cement
পিছিয়েছে ডি মারিয়ার বাংলাদেশে আসার সময় ইরানে হামলা : ইস্ফাহান কেন টার্গেট? মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

সকল