২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সাকিবের বিশ্বরেকর্ড

বল সীমানার বাইরে পাঠাচ্ছেন সাকিব। গত পরশু ডোমিনিকায় টি-২০ ম্যাচে : এএফপি -

ক্রিকেটে অনেক প্রথমের জন্ম সাকিব আল হাসানের হাত ধরে। বাংলাদেশের গর্ব এবার গড়লেন আরেকটি বড় রেকর্ড। রেকর্ড নয় শুধু, বিশ্বরেকর্ড। গত পরশু রোববার ডোমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০তে এই ফরম্যাটে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। অলরাউন্ডার হিসেবে তাই তিনি কিংবদন্তিদের কাতারে।
টি-২০ ক্রিকেটে ১০০ উইকেটের ক্লাবে তো ঢুকেছেন আরো আগে। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে দুই হাজার রান এবং ১০০ উইকেট নেয়ার কীর্তি দেখিয়েছেন তিনি। পরশু ডোমেনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-২০তে দলকে জেতাতে পারেননি। তবে সাকিবের ব্যাটেই ম্যাচে যা একটু লড়াই করেছে বাংলাদেশ। তার ৫২ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংসের সময়ই হয়েছে এই রেকর্ড। ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে ছক্কা হাঁকিয়ে দুই হাজার রানে পা রাখেন সাকিব। এর আগে বল হাতেও একটি উইকেট নেন সাকিব। সবমিলিয়ে ৯৮ টি-২০ ম্যাচ খেলে বিশ্বসেরা অলরাউন্ডারের নামের পাশে এখন ২০০৫ রান, উইকেট ১২০টি। এর আগে ১০০ উইকেট এবং এক হাজার রানের ‘ডাবল’ গড়া ইতিহাসের প্রথম ক্রিকেটারও ছিলেন সাকিব।
এবারের ক্যারিবীয় দ্বীপ সফরে ব্যাট হাতে রান পেয়েই যাচ্ছেন এই বাংলাদেশী টেস্ট অধিনায়ক। এন্টিয়ায় অনুষ্ঠিত প্রথম টেস্টে তার জোড়া ফিফটি। প্রথম টি-২০তে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। আর পরশু দ্বিতীয় টি-২০তে ফের ফিফটি। ক’দিন পরপরই ছুটি না নিলে হয়তো তার ব্যাটে যেমন নিয়মিত রান আসত তেমনি তার ঘূর্ণিতেও উইকেট পড়ত টপাটপ। এই ছুটির জন্যই এবারের সিরিজে ওয়ানডে খেলা হচ্ছে না তার।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার বৃষ্টি কামনায় ঈশ্বরগঞ্জে জামায়াতে ইসলামীর ইসতিসকার নামাজ আদায় কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি

সকল