২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাকিবের বিশ্বরেকর্ড

বল সীমানার বাইরে পাঠাচ্ছেন সাকিব। গত পরশু ডোমিনিকায় টি-২০ ম্যাচে : এএফপি -

ক্রিকেটে অনেক প্রথমের জন্ম সাকিব আল হাসানের হাত ধরে। বাংলাদেশের গর্ব এবার গড়লেন আরেকটি বড় রেকর্ড। রেকর্ড নয় শুধু, বিশ্বরেকর্ড। গত পরশু রোববার ডোমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-২০তে এই ফরম্যাটে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন সাকিব। অলরাউন্ডার হিসেবে তাই তিনি কিংবদন্তিদের কাতারে।
টি-২০ ক্রিকেটে ১০০ উইকেটের ক্লাবে তো ঢুকেছেন আরো আগে। এবার ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে এই ফরম্যাটে দুই হাজার রান এবং ১০০ উইকেট নেয়ার কীর্তি দেখিয়েছেন তিনি। পরশু ডোমেনিকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-২০তে দলকে জেতাতে পারেননি। তবে সাকিবের ব্যাটেই ম্যাচে যা একটু লড়াই করেছে বাংলাদেশ। তার ৫২ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংসের সময়ই হয়েছে এই রেকর্ড। ইনিংসের ১৯তম ওভারে ওবেদ ম্যাকয়কে ছক্কা হাঁকিয়ে দুই হাজার রানে পা রাখেন সাকিব। এর আগে বল হাতেও একটি উইকেট নেন সাকিব। সবমিলিয়ে ৯৮ টি-২০ ম্যাচ খেলে বিশ্বসেরা অলরাউন্ডারের নামের পাশে এখন ২০০৫ রান, উইকেট ১২০টি। এর আগে ১০০ উইকেট এবং এক হাজার রানের ‘ডাবল’ গড়া ইতিহাসের প্রথম ক্রিকেটারও ছিলেন সাকিব।
এবারের ক্যারিবীয় দ্বীপ সফরে ব্যাট হাতে রান পেয়েই যাচ্ছেন এই বাংলাদেশী টেস্ট অধিনায়ক। এন্টিয়ায় অনুষ্ঠিত প্রথম টেস্টে তার জোড়া ফিফটি। প্রথম টি-২০তে দলের সর্বোচ্চ রান সংগ্রাহক। আর পরশু দ্বিতীয় টি-২০তে ফের ফিফটি। ক’দিন পরপরই ছুটি না নিলে হয়তো তার ব্যাটে যেমন নিয়মিত রান আসত তেমনি তার ঘূর্ণিতেও উইকেট পড়ত টপাটপ। এই ছুটির জন্যই এবারের সিরিজে ওয়ানডে খেলা হচ্ছে না তার।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল