২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইংল্যান্ডের প্রয়োজন ৩৭৮

-

জয় পরাজয়ের দিকে এগোচ্ছে এজবাস্টন টেস্ট। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে অলআউট হওয়ার পর ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৭৮ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত চা বিরতির সময় স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১৩২ রান। রুট ২০ রানে ও বেয়ারস্ট্রো ৭ রানে ব্যাট করছিলেন। জ্যাক ক্রাউলি আউট হন ৪৬ রানে। গতকাল চতুর্থ দিনের ভারত ১৩২ রানে এগিয়ে থেকে তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। প্রথম ইনিংসে করা ভারতের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ড করেছিল ২৮৪ রান।
তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১২৫ রান। আউট হয়েছিলেন সুমরাম জিল ৪, হনুমান বিহারী ১১ ও বিরাট কোহলি ২০ রান করেন। অবিচল ছিলেন চেতেশ^র পূজারা। তিনি দলের হয়ে লড়াই চালিয়ে যান। ঋষভ পান্থকে নিয়ে ৭৮ রানের এক জুটি গড়েন পূজারা। ১৫৩ রানে চতুর্থ উইকেটের পতন। আউট হন পূজারা। ৬৬ রান করে ব্রডের বলে লিসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। কিন্তু পূজারা আউট হলেও প্রথম ম্যাচে সেঞ্চুরিয়ান ঋষভ পান্থ ছিলেন অনেকটা অবিচল। লিসের বলে রুটকে ক্যাচ দেয়ার আগে প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান পান্থ ৫৭ রান করেন। এ ছাড়া আয়ার ১৯, জাদেজা ২৩ ও সামির ১৩ রানে ভর করে ভারতের সংগ্রহ ২৪৫ রান। সব মিলিয়ে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ৩৭৮ রান।
বোলারদের মধ্যে সফল ছিলেন বেন স্টোকস। তিনি ১১.৫ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৪টি মূল্যবান উইকেট তুলে নেন। এ ছাড়া ব্রড ও ম্যাথু পট দু’টি করে উইকেট নেন। ফলে প্রথম ইনিংসে ১৩২, সাথে যোগ ২৪৫ রান।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল