১৩ আগস্ট ২০২২
`

ইংল্যান্ডের প্রয়োজন ৩৭৮

-

জয় পরাজয়ের দিকে এগোচ্ছে এজবাস্টন টেস্ট। দ্বিতীয় ইনিংসে ২৪৫ রানে অলআউট হওয়ার পর ইংল্যান্ডের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৭৮ রান। এ রিপোর্ট লেখা পর্যন্ত চা বিরতির সময় স্বাগতিকদের সংগ্রহ ৩ উইকেটে ১৩২ রান। রুট ২০ রানে ও বেয়ারস্ট্রো ৭ রানে ব্যাট করছিলেন। জ্যাক ক্রাউলি আউট হন ৪৬ রানে। গতকাল চতুর্থ দিনের ভারত ১৩২ রানে এগিয়ে থেকে তাদের দ্বিতীয় ইনিংস শুরু করে। প্রথম ইনিংসে করা ভারতের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ড করেছিল ২৮৪ রান।
তৃতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১২৫ রান। আউট হয়েছিলেন সুমরাম জিল ৪, হনুমান বিহারী ১১ ও বিরাট কোহলি ২০ রান করেন। অবিচল ছিলেন চেতেশ^র পূজারা। তিনি দলের হয়ে লড়াই চালিয়ে যান। ঋষভ পান্থকে নিয়ে ৭৮ রানের এক জুটি গড়েন পূজারা। ১৫৩ রানে চতুর্থ উইকেটের পতন। আউট হন পূজারা। ৬৬ রান করে ব্রডের বলে লিসকে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। কিন্তু পূজারা আউট হলেও প্রথম ম্যাচে সেঞ্চুরিয়ান ঋষভ পান্থ ছিলেন অনেকটা অবিচল। লিসের বলে রুটকে ক্যাচ দেয়ার আগে প্রথম ইনিংসে সেঞ্চুরিয়ান পান্থ ৫৭ রান করেন। এ ছাড়া আয়ার ১৯, জাদেজা ২৩ ও সামির ১৩ রানে ভর করে ভারতের সংগ্রহ ২৪৫ রান। সব মিলিয়ে ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ৩৭৮ রান।
বোলারদের মধ্যে সফল ছিলেন বেন স্টোকস। তিনি ১১.৫ ওভারে ৩৩ রানের বিনিময়ে ৪টি মূল্যবান উইকেট তুলে নেন। এ ছাড়া ব্রড ও ম্যাথু পট দু’টি করে উইকেট নেন। ফলে প্রথম ইনিংসে ১৩২, সাথে যোগ ২৪৫ রান।


আরো সংবাদ


premium cement
বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত : আইনমন্ত্রী বাঙালি মুসলমানরা কেন পাকিস্তান চেয়েছিল বিএনপি এখন বর্ষাকালের পুঁটি আর মলা মাছের মতো একটু লাফাচ্ছে : তথ্যমন্ত্রী নোয়াখালীতে ক্লিনিক সিলগালা অর্থমন্ত্রীর সাক্ষাৎকার বগুড়ায় বাঁশঝাড় থেকে স্কুলছাত্রের লাশ উদ্ধার টানা ৫ দিনের জোয়ারে ক্ষতিগ্রস্ত ভোলার শতাধিক পুকুর-ঘের, দিশেহারা মালিকরা সুইস ব্যাংকের কাছে একাধিকবার অর্থ পাচারের তথ্য চেয়েছে বিএফআইইউ : বাংলাদেশ ব্যাংক রাধাও নেই, নেই বৃন্দাবনও ভারতের আপত্তি উপেক্ষা, চীনা জাহাজকে নোঙর করার ছাড়পত্র দিল শ্রীলঙ্কা কর্ণফূলীর চাঞ্চল্যকর আনোয়ার হত্যা মামলার প্রধান আসামি ঢাকায় গ্রেফতার

সকল