২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পরিত্যক্ত ম্যাচেও ব্যাটিং বিপর্যয়

বাংলাদেশ ওপেনার মুনিম শাহরিয়ারের ব্যাট স্পর্শ করে বল আশ্রয় নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ উইকেটরক্ষকের গ্লাভসে : এএফপি -

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০ বৃষ্টির কারণে শেষ পর্যন্ত পরিত্যক্ত হয় গত পরশু। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হলেও বাংলাদেশ দলের ব্যাটিং বিপর্যয় চোখে পড়ার মতো। গত রাতে হওয়ার কথা ছিল দ্বিতীয় ম্যাচ।
টস জিতে ওয়েস্ট ইন্ডিজ দল বাংলাদেশকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায়। বৃষ্টিবিঘিœত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের আকিল হোসেনের প্রথম ওভারের তৃতীয় বলেই উইকেটরক্ষকের ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন মুনিম শাহরিয়ার (২)। এনামুল হক বিজয় নিজের প্রথম দুই বলেই হাঁকান বাউন্ডারি। সাড়ে ছয় বছর পর টি-২০ দলে ফেরা বিজয় জুটি গড়েন সাকিবের সাথে। তবে খুব একা এগোতে পারেননি বিজয়। ১০ বলে তিন বাউন্ডারিতে ১৬ রান করে ওবেদ ম্যাকয়ের বলে এলবিডব্লিউ হন চতুর্থ ওভারে। সাকিবের সাথে তার জুটি ছিল ১৮ বলে ৩৪ রানের। পাওয়ার প্লেতে সাকিব-বিজয় জুটি পাঁচ ওভারে দুই উইকেট হারিয়ে ৪৬ রান সংগ্রহ করে।
লিটন দাস শেফার্ডের সেøায়ার বলে মিডউইকেটে ক্যাচ তুলে দেন ১৪ বলে ৯ রান করে। ৫৬ রানে তিন উইকেটের পতন। কিছুটা ব্যতিক্রম ছিলেন সাকিব। শুরু থেকেই বিশ্বসেরা অলরাউন্ডার চড়াও ছিলেন। ১৫ বলে দু’টি ছক্কা ও দু’টি চার মেরে ২৯ রান সংগ্রহ করেন তিনি। শেষ পর্যন্ত হেইডেন ওয়ালশের গুগলির শিকার তিনি। ধরা পড়েন উইকেটরক্ষকের হাতে।
সাকিবের আউট হওয়ার পরপরই আবার বৃষ্টি। ফলে ম্যাচ বন্ধ। আধা ঘণ্টা পর আবার শুরু হয় খেলা। বৃষ্টি-বিরতির পর প্রথম বলেই ক্যাচ আউট হোসেন ধ্রুব। হেইডেন ওয়ালশের ওভারের পঞ্চম বলে আফিফও আউট হন দুই বলে ০ রান করে। দাঁড়াতে পারেননি অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ১৩ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। তারপর একই ওভারে মেহেদি হাসান এক রানে আউট। শেষ পর্যন্ত নুরুল হাসান সোহানের ব্যাটিংয়ে বাংলাদেশ ১০০-এর কোঠা পার করতে সক্ষম হয়। ১৩তম ওভারে ওডিয়ান স্মিথকে দু’টি ছক্কা হাঁকান তিনি। একই ওভারে আবারো ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচআউট হন। এক চার ও দুই ছক্কার সাহায্যে তিনি ২৫ রান করেন । বল মোকাবেলা করেন ১৬টি। নাসুম আহমেদ অপরাজিত থাকেন চার বলে সাত রানে।
ডোমিনিকার উইন্ডসর পার্কে বাংলাদেশ ১৩ ওভারে ৮ থউইকেটে ১০৫ রান করার পর বৃষ্টি শুরু হলে ম্যাচ বন্ধ হয়ে যায়। ওয়েস্ট ইন্ডিজের সামনে ১৩ ওভারে লক্ষ্য ছিল ১০৮ রানের। নিয়ম অনুযায়ী, স্থানীয় সময় ৫টা ১৮ মিনিটের মধ্যে (বাংলাদেশ সময় রাত ৩টা ১৮) কমপক্ষে পাঁচ ওভার খেলা হওয়ার কথা। এই সময়ের মধ্যে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়েই নামতে পারেনি। ফলে প্রথম টি-২০ ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়।
ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু হয় এক ঘণ্টা ৪০ মিনিট দেরিতে। বৃষ্টির কারণে ২০ ওভারের বদলে ম্যাচ করা হয় ১৬ ওভার। আবার বৃষ্টির কারণে আধঘণ্টা খেলা বন্ধ থাকায় আরো দুই ওভার কমিয়ে দেয়া হয়। তার পরও শেষ করা যায়নি এক ইনিংস। বাংলাদেশের ১৩ ওভার খেলা হতেই আবার শুরু বৃষ্টি।
ওয়েস্ট ইন্ডিজের বোলারদের মধ্যে সফল ছিলেন রোমারিও শেফার্ড। ২১ রানে তিন উইকেট নেন তিনি। এ ছাড়া ওয়ালশ নেন ২৪ রানে দুই উইকেট।


আরো সংবাদ



premium cement
বদলে যেতে পারে এসএসসি পরীক্ষার নাম সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ

সকল