২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

১৭৯ রানের লিড ভারতের

-

পঞ্চম টেস্টের তৃতীয় দিনটি ছিল ভারতের। ব্যাটিং বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। দ্বিতীয় দিনে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৮৪ রান। উইকেট হারিয়েছিল ৫টি। কিন্তু অবিচল ছিলেন জনি বেয়ারস্ট্রো। তিনি একাই দলের হয়ে লড়াই করে সেঞ্চুরি পূর্ণ করেন। এবং দলকে কিছুটা হলেও সামনে থেকে নেতৃত্ব দেন। মোহাম্মদ সামির বলে বিরাট কোহলিকে ক্যাচ দেয়ার আগে তিনি ১৪০ বলে ১০৬ রান করেন। ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে তিনি তার ইনিংসটি সাজান। জো রুট ৩১ রান করে দলের অবস্থানকে শক্ত করার চেষ্টা করেন। এ ছাড়া বেন স্ট্রোকসের ২৫ ও বিলিংসের ৩৬ রান উল্লেখ করার মতো। শেষ পর্যন্ত ইংল্যান্ডের প্রথম ইনিংস ৬১.৩ ওভারে এসে থামে। সব উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ২৮৪ রান। ফলে ভারত প্রথম ইনিংসে ১৩২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে। ভারতের বোলারদের মধ্যে মোহাম্মদ সিরাজ ৬৬ রানে ৪ উইকেট নেন। এ ছাড়া বুমরাহ ৩টি ও সামি ২টি উইকেট নেন।
এর আগে প্রথম ইনিংসে ভারত ঋষভ পন্ত ১১১ বলে ১৪৬ ও রবিন্দ্র জাদেজার ১০৪ রানের ওপর ভর করে ভারত ৪১৬ রান করে প্রথম ইনিংসে। প্রথম ইনিংসের শুরুতে ভারতও চাপে ছিল। ৯৮ রানে তাদের ৫ উইকেটের পতন হয়। প্রথম ইনিংসে ভারত ৮৪.৫ ওভার মোকাবেলা করে। এন্ডারসনের ৫ উইকেট ছিল উল্লেখ করার মতো।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারত দ্বিতীয় ইনিংসে ২৩ ওভারে ২ উইকেট হারিয়ে ৪৭ রান সংগ্রহ করেছে। ২৩ রান করে ব্যাটিংয়ে আছেন পুজারা ও কোহলি ৮ রানে। ভারতের লিড দাঁড়ায় ১৭৯ রান।


আরো সংবাদ



premium cement