২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাইফে বিধ্বস্ত ঢাকা আবাহনী

সাইফ ৪ : ২ ঢাকা আবাহনী; চট্টগ্রাম আবাহনী ০ : ২ শেখ জামাল; শেখ রাসেল ৫ : ৩ উত্তর বারিধারা
-

গত পরশু মোহামেডানের সাথে বসুন্ধরা কিংসের ড্র, যা দারুণ সুযোগ করে দিয়েছিল ঢাকা আবাহনীকে। গতকাল সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে জিততে পারলে তারা আরো কাছে চলে আসত বসুন্ধরা কিংসের। অথচ টিভিএস বিপিএলে জয় তো দূরের কথা ড্র ও করতে পারেনি মারিও লেমসের দল। উল্টো ২-৪ গোলে হেরে বলদে গেলে শিরোপার সের থেকেই এক প্রকার ছিটকে গেল তারা। এই হারের ফলে আকাশি-নীল শিবির ১৮ ম্যাচে দ্বিতীয় হারে আগের ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে। সমান ম্যাচে সাইফ দশম জয়ে ৩৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। বসুন্ধরা কিংস ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। কাল অন্য ম্যাচে লে. শেখ জামাল ধানমন্ডি ক্লাব ২-০ গোলে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে নিজেদের নামের পাশে জমা করেছে ৩৩ পয়েন্ট। তবে গোল পার্থক্যে পিছিয়ে তারা আছে চার নম্বরে। আরেক ম্যাচে উত্তর বারিধারাকে ৫-৩ গোলে হারিয়ে টিকে থাকার পথে আরো এগিয়ে গেল শেখ রাসেল ক্রীড়া চক্র। তাদের পয়েন্ট ২১। আছে অষ্টম স্থানে। ১৩ পয়েন্টে নবম স্থানে উত্তর বারিধারা।
কাল মুন্সীগঞ্জ স্টেডিয়ামে শুরুতে গোল খেলেও পরে ম্যাচে দারুণভাবে ফিরে আসে আবাহনী লিমিটেড। সমতা ফেরার পরও সাইফ স্পোর্টিং হাল ছাড়েনি। আকাশি-নীল জার্সিধারীদের রক্ষণ দুর্বলতায় একের পর এক গোল আদায়। ফলে ৪-২ গোলের জয় আন্দ্রেস ক্রুসিয়ানির দলের।
৯ মিনিটে দুর্ভাগ্য আবাহনীর। কলিনড্রেসের জোরালো শট ক্রসবারে লেগে ফিরে আসে। আবাহনীর সুযোগ নষ্টের বিপরীতে ১৪ মিনিটে সাইফ স্পোর্টিং এগিয়ে যায়। রক্ষণের পাশাপাশি গোলকিপারের দায়ও কম নয়। আশররভ গফুরভের ক্রসে শহিদুল আলম সোহেল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি, ফিরতি বলে এমেকার পাস থেকে সানডে প্লেসিং করে দেন।
৩৪ মিনিটে কলিনড্রেসের কর্নারে বক্সের ভেতর থেকে সমতা ফেরান ব্রাজিলিয়ান স্ট্রাইকার ডরিয়েলটন। ৬ মিনিট পর সাইফ আবারো এগিয়ে যায়। কর্নার ফেরাতে পোস্ট ছেড়ে বেরিয়ে এসে লাফিয়ে উঠেছিলেন শহিদুল; কিন্তু নাগাল পাননি। ফাঁকা পোস্টে গোলমুখ থেকে সুযোগ কাজে লাগান জাতীয় দলে খেলা সাজ্জাদ হোসেন।
৬৫ মিনিটে সানডের কর্নারে রহিম উদ্দিন হেডে গোল করে আবাহনীর সাথে ব্যবধান আরো বাড়িয়ে নেন। ৭ মিনিট পর পেনাল্টি থেকে এমেরি বাইসেঙ্গে গোলকিপারের বিপরীত দিক থেকে গোল করে আবাহনীকে ম্যাচ থেকে ছিটকে দেন। যোগ করা সময়ের শেষ মিনিটে (৯৬ মি.) পেনাল্টি থেকে কলিনড্রেস গোল করে ব্যবধান কমান।
কুমিল্লায় উজবেক মিডফিল্ডার ওতাবেকের ২৯ ও ৭৮ মিনিটের জোড়া গোলে শেখ জামাল ২-০ গোলে হারায় চট্টগ্রাম আবাহনীকে।
আর বসুন্ধরা কিংস এরিনায় ৮ গোলের ম্যাচে ছয়টি গোলই করেছেন স্থানীয়রা। জোড়া গোল করেছেন শেখ রাসেলের নাইজেরিয়ান ফুটবলার ইসমাইল আকিনেদে। তিনি গোল করেন প্রথমার্ধের ইনজুরি টাইমে ও ৪৭ মিনিটে। ১১ মিনিটে শেখ রাসেল এগিয়ে যায় জুয়েলের গোলে। এরপর ৩৮ মিনিটে পেনাল্টি থেকে নাসির চৌধুরী এবং ৫২ মিনিটে মান্নাফ রাব্বী গোল করেন। উত্তর বারিধারার গোলদাতা শামীম ইয়াসির জুয়েল (৩৯ মি.), মারুফ (৬৩ মি.) ও সাকিব (৮২ মি.)।

 


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল