২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফেরিযাত্রা অজুহাত নয় : ডোমিঙ্গো

-

সেইন্ট লুসিয়া থেকে মার্টিনেক হয়ে ডোমিনিকা। মাঝে চল্লিশ মিনিটের যাত্রা বিরতি। সবমিলিয়ে প্রায় পাঁচ ঘণ্টার যাত্রা। উত্তাল আটলান্টিকে ফেরিতে করে পথ পাড়ি দিতে হয় বাংলাদেশ দলকে। শুরুটা উপভোগ্য হলেও, শেষ পর্যন্ত আক্রান্ত হন বাংলাদেশের ক্রিকেটাররা। নুরুল হাসান সোহান, শরিফুল ইসলাম, মুনিম শাহরিয়ারদের অবস্থা বেশিই খারাপ হয়। বড় ধরনের কোনো ক্ষতি ছাড়াই ডোমিনিকায় পৌঁছায় বাংলাদেশ দল। যাই হোক শেষ পর্যন্ত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। এতে বাংলাদেশ দলের ব্যাটিং ছিল জঘন্য।
ম্যাচে খারাপ পারফরম্যান্সের জন্য স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে, তাহলে কি সেই ভয়াবহ ফেরিযাত্রার পর কোনো অনুশীলন ছাড়া খেলার কারণেই এমন হলো? বাংলাদেশ কোচ এই প্রশ্নের সাথে একমত নন। ফেরিযাত্রাকে অজুহাত হিসেবে মানতে নারাজ তিনি। তবে অনুশীলন ঘাটতির কথা বলেছেন তিনি। ম্যাচ পরিত্যক্তের পর সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো বলেন, টাইগারদের খারাপ পারফরম্যান্সের জন্য ফেরিযাত্রা কোনো অজুহাত হতে পারে না। এটি ওয়েস্ট ইন্ডিজের জন্যও ছিল। ওয়েস্ট ইন্ডিজও গত পরশু অনুশীলন করতে পারেনি, তারাও আমাদের সাথে ছিল। তাই এ ব্যাপারে কোনো অজুহাত নয়।
তিনি আরো বলেন, বেশ কয়েকজন ক্রিকেটার গত কয়েক সপ্তাহ ধরে কোনো ম্যাচ খেলেনি। আফিফ, মাহমুদউল্লাহরা ঢাকায় অনুশীলন করেছিল শুধু। তবে দ্বিতীয় ম্যাচে ভালো খেলার জন্য কিছুটা সময় পেয়েছি। আমরা দ্বিতীয় ম্যাচে অবশ্যই ভালো করব। ম্যাচ পরিত্যক্ত হলেও ১৩ ওভার খেলাকে ইতিবাচক হিসেবেই নিচ্ছেন ডোমিঙ্গো, শুক্রবার কোনো অনুশীলন করা সম্ভব হয়নি। তবু ১২-১৩ ওভারের খেলার সুযোগ পেয়েছি। আমি নিশ্চিত, পরের ম্যাচে ভালো পারফরম্যান্স দেখা যাবে।


আরো সংবাদ



premium cement