২০ আগস্ট ২০২২
`

নতুন রেকর্ড গড়েও হার!

-

এখন পর্যন্ত একটিও গ্র্যান্ডস্লাম জেতেননি জন ইসনার। তার পরেও টেনিসে এক দিক দিয়ে সর্বকালের সেরায় নাম উঠে গেছে তার! সবচেয়ে বেশি ‘এইস’ সার্ভ করার তালিকায় উঠে গেছেন সবার ওপরে।
এতদিন বেশি ‘এইস’ সার্ভ করার তালিকায় চূড়ায় ছিলেন ক্রোয়েশিয়ার ইভো কারলোভিচ। তার এইসের সংখ্যা ১৩ হাজার ৭২৮। উইম্বলডনের তৃতীয় রাউন্ডে এই রেকর্ড ভাঙতে পাঁচটি এইস প্রয়োজন ছিল যুক্তরাষ্ট্রের ইসনারের। প্রতিপক্ষ ছিলেন ইতালির ইয়ানিক সিনার। ৬ ফুট ১০ ইঞ্চি উচ্চতার ইসনার প্রথম গেমে এইস সার্ভ করেছেন তিনটি। অর্থাৎ এই তিনটি সার্ভ ফেরাতে পারেননি সিনার। এই ম্যাচের পর তার এইস সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৪৮টি। অবশ্য এতগুলো এইস মেরেও ইসনার জয়ের দেখা পাননি শেষ পর্যন্ত। হেরে গেছেন ৬-৪, ৭-৬ (৭-৪) ও ৬-৩ গেমে।
এ দিকে দুই ভিন্ন প্রজন্মের লড়াই উপহার দিতে আরো একধাপ এগিয়েছেন নোভাক জোকোভিচ ও কার্লোস আলকারেজ। তৃতীয় রাউন্ডে তিনবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ উড়িয়ে দিয়েছেন স্বদেশী সার্বিয়ান মিওমির কেচমানোভিচকে। এর ফলে ঘাসের কোর্টে টানা ২২টি ম্যাচ জিতেছেন জোকোভিচ ১৯ বছর বয়সী স্প্যানিয়ার্ড আলকারেজ অবশ্য ৬-৩, ৬-১, ৬-২ গেমে হারিয়েছেন জার্মানির অস্কার ওটেকে। এখন সব কিছু ঠিকমতো চললে কোয়ার্টার ফাইনালে আলকারেজের মুখোমুখি হবেন জোকোভিচ।

 

 


আরো সংবাদ


premium cement