২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

নতুন রেকর্ড গড়েও হার!

-

এখন পর্যন্ত একটিও গ্র্যান্ডস্লাম জেতেননি জন ইসনার। তার পরেও টেনিসে এক দিক দিয়ে সর্বকালের সেরায় নাম উঠে গেছে তার! সবচেয়ে বেশি ‘এইস’ সার্ভ করার তালিকায় উঠে গেছেন সবার ওপরে।
এতদিন বেশি ‘এইস’ সার্ভ করার তালিকায় চূড়ায় ছিলেন ক্রোয়েশিয়ার ইভো কারলোভিচ। তার এইসের সংখ্যা ১৩ হাজার ৭২৮। উইম্বলডনের তৃতীয় রাউন্ডে এই রেকর্ড ভাঙতে পাঁচটি এইস প্রয়োজন ছিল যুক্তরাষ্ট্রের ইসনারের। প্রতিপক্ষ ছিলেন ইতালির ইয়ানিক সিনার। ৬ ফুট ১০ ইঞ্চি উচ্চতার ইসনার প্রথম গেমে এইস সার্ভ করেছেন তিনটি। অর্থাৎ এই তিনটি সার্ভ ফেরাতে পারেননি সিনার। এই ম্যাচের পর তার এইস সংখ্যা দাঁড়িয়েছে ১৩ হাজার ৭৪৮টি। অবশ্য এতগুলো এইস মেরেও ইসনার জয়ের দেখা পাননি শেষ পর্যন্ত। হেরে গেছেন ৬-৪, ৭-৬ (৭-৪) ও ৬-৩ গেমে।
এ দিকে দুই ভিন্ন প্রজন্মের লড়াই উপহার দিতে আরো একধাপ এগিয়েছেন নোভাক জোকোভিচ ও কার্লোস আলকারেজ। তৃতীয় রাউন্ডে তিনবারের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জোকোভিচ উড়িয়ে দিয়েছেন স্বদেশী সার্বিয়ান মিওমির কেচমানোভিচকে। এর ফলে ঘাসের কোর্টে টানা ২২টি ম্যাচ জিতেছেন জোকোভিচ ১৯ বছর বয়সী স্প্যানিয়ার্ড আলকারেজ অবশ্য ৬-৩, ৬-১, ৬-২ গেমে হারিয়েছেন জার্মানির অস্কার ওটেকে। এখন সব কিছু ঠিকমতো চললে কোয়ার্টার ফাইনালে আলকারেজের মুখোমুখি হবেন জোকোভিচ।

 

 


আরো সংবাদ



premium cement
মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

সকল