১১ আগস্ট ২০২২
`

রবীন্দ্র জাদেজারও শতক

-

ইনিংসের শুরুতে ভারত চাপে ছিল। ৯৮ রানে তাদের ৫ উইকেটের পতন হয়। সেই ক্ষেত্রে ঋষভ পন্ড ছিল অবিচল। সাথে রবীন্দ্র জাদেজাও। দুইজনের ষষ্ঠ উইকেটে ২২২ রান দলকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করেন। পান্থ গত পরশু ১৪৬ রানে আউট হওয়ার পর কাল শতরান করেন জাদেজা। এরপর ভারতের ইনিংস ৪১৬তে শেষ হওয়ার পর এ রিপোর্ট লেখা পর্যন্ত ইংল্যান্ড প্রথম ইনিংসে শুরুতে স্বস্তিতে ছিল না। বুমরাহর বোলিং তোপে ৩ উইকেটে ৬৩ রান করে ইংল্যান্ড। তিনি তিনটি উইকেট নেন। তাদের প্রথম উইকেটের পতন হয় ১৬ রানে। বুমরার বলে সরাসরি বোল্ড হন অ্যালেক্স ব্যক্তিগত ৬ রানে। দ্বিতীয় উইকেটের পতন হয় ২৭ রানে। জেক ক্রাউলি ও যথারীতি বুমরা শিকার। এরপর বৃষ্টি হানা দিলে খেলা বন্ধ হয়ে যায়।
দ্বিতীয় দিনে প্রথম সেশনে রবিন্দ্র জাদেজা ৮৩ ও মোহাম্মদ সামি ০ রানে ব্যাটিংয়ে নামেন। সেঞ্চুরি পূর্ণ করেন রবিন্দ্র জাদেজা। এন্ডারসনের বলে সরাসরি বোল্ডআউট হওয়ার আগে ১৯৪ বলে ১০৪ রান করেন তিনি। যার মধ্যে ১৩টি চারের মার ছিল। জাদেজা সামিকে নিয়ে সপ্তম উইকেটে মূল্যবান ৪৮ রান যোগ করেন। সামি ৩১ বলে ১৬ রান করে লোচকে ক্যাচ দেন ব্রডের বলে।
এ ছাড়া অধিনায়ক জসপ্রিত বুমরা ছিলেন অপরাজিত। তিনি ১৬ বলে ৩১ রান করে অপরাজিত ছিলেন। এন্ডারসনের ৫ উইকেট ছিল উল্লেখ করার মতো। তিনি ২১.৫ ওভারে ৬০ রান দিয়ে ৫ উইকেট নিজের ঝুলিতে করে নেন। ভারত এর আগে প্রথম ইনিংসের প্রথম দিন ৩৩৮/৭ রানে শেষ করে।


আরো সংবাদ


premium cement