২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

টি-২০ দলে মিরাজ সাথে তাসকিনও

উইকেট নেয়ার আনন্দে মিরাজ ও তাসকিন : ফাইল ফটো -

ওয়েস্ট ইন্ডিজ সফরে শুধু ওয়ানডে দলে ছিলেন পেসার তাসকিন আহমেদ। টি-২০ সিরিজেও তার থাকার কথা শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত ক্যারিবিয়ানদের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের দলে যোগ করা হয়েছে অফ স্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ ও ডান হাতি পেসার তাসকিন আহমেদকে। এ দু’জনকে নিয়ে এখন বাংলাদেশের টি-২০ স্কোয়াড দাঁড়াল ১৪ জনের। গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে তাসকিন ও মিরাজকে এই ফরমেটের দলে অন্তর্ভুক্ত করার খবর। আগামীকাল থেকে ডোমেনিকায় শুরু হবে এই সিরিজ।
সর্বশেষ ২০১৮ সালের ডিসেম্বরে টি-২০ খেলেছেন মিরাজ। এরপর ওয়ানডে ও টেস্টে নিয়মিত হলেও, কুড়ি ওভারের ক্রিকেটে ফেরা হয়নি তার। চার বছর পর অবশেষে সুযোগ পেলেন দলে। অন্য দিকে ইনজুরি কাটিয়ে পুরোপুরি ফিট হওয়ায় তাসকিনকেও নেয়া হয়েছে টি-২০ দলে।
মূলত কাঁধের চোটে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্ট থেকে ছিটকে দেশে ফিরে আসেন তাসকিন। একই ইনজুরিতে খেলা হয়নি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্টেও খেলা হয়নি। তাসকিনের বিষয়টি পুরোপুরি নির্ভর করছিল তার শারীরিক অবস্থার ওপর। কাঁধের চোটে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকলেও হঠাৎ করে কোমরে ব্যথা অনুভব করছিলেন। বোলিংয়ের সময় এই ব্যথার অভিযোগ করছিলেন বেশি। ভাগ্য ভালো এই সমস্যাটি আর বিপদে ফেলেনি। বোলিংয়েও আর অস্বস্তি বোধ করছেন না।
প্রাথমিকভাবে ১৫ জনের টি-২০ দল ঘোষণা করা হয়েছিল। ইনজুরির কারণে ওয়েস্ট ইন্ডিজ যেতেই পারেননি শহিদুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। অন্য দিকে উইন্ডিজ সফরে গিয়ে প্রস্তুতি ম্যাচে চোট পেয়েছেন ইয়াসির আলি রাব্বি। এ তিনজনের জায়গায় নেয়া হয়েছে মিরাজ ও তাসকিনকে।
বাংলাদেশের টি-২০ স্কোয়াড
মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ, নুরুল হোসেন সোহান, মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।
টি-২০ সিরিজের সূচি
প্রথম ম্যাচ : ২ জুলাই, রাত ১১.৩০ মিনিট (ডোমিনিকা)
দ্বিতীয় ম্যাচ : ৩ জুলাই, রাত ১১.৩০ মিনিট (ডোমিনিকা)
তৃতীয় ম্যাচ : ৭ জুলাই, রাত ১১.৩০ মিনিট (গায়ানা)
*উল্লিখিত সূচি বাংলাদেশ সময় অনুযায়ী

 


আরো সংবাদ



premium cement
অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও মিরসরাইয়ে জুস খাইয়ে অজ্ঞান করে লুট, মূল হোতা গ্রেফতার

সকল