০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

ইন্দোনেশিয়ায় জামালদের অনুশীলন

১৪ বছর পর বাংলাদেশ-ইন্দোনেশিয়া মুখোমুখি হবে ১ জুন। প্রস্তুতি হিসেবে গতকাল প্রথম অনুশীলনে কাবরেরার শিষ্যরা : বাফুফে -

ইন্দোনেশিয়ার বিপক্ষে আগামী ১ জুন ফিফা প্রীতি ম্যাচ খেলবে সফরকারী বাংলাদেশ দল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ‘ফিফা টিয়ার-১’ ম্যাচটি ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের বান্দুং শহরে হবে। এর আগে পরশু বাংলাদেশ জাতীয় ফুটবল দল ইন্দোনেশিয়ার বন্দুংয়ে পৌঁছায়। গতকাল সেখানে অনুশীলনে ব্যস্ত সময় কাটিয়েছেন জামাল ভূঁইয়ারা। বেলা ১১টা-দুপুর ১২টা পর্যন্ত টিম হোটেলে জিম ও সুইমিংয়ে অংশগ্রহণ করে। পরে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টা-৭টা পর্যন্ত মাঠে অনুশীলন করেন খেলোয়াড়রা।
এই ম্যাচের মধ্যে দিয়ে দু’দেশ দীর্ঘ ১৪ বছর পর আবারো মুখোমুখি হতে যাচ্ছে। এ বছর জানুয়ারিতে ইন্দোনেশিয়ায় স্বাগতিকদের বিপক্ষে দু’টি ফিফা ফ্রেন্ডলি খেলার কথা ছিল জামাল ভূঁইয়াদের। কিন্তু খেলোয়াড়রা করোনার টিকার ডোজ সম্পন্ন না করায় সফরটি বাতিল হয়। এবার মালয়েশিয়া যাওয়ার পথে এই ম্যাচটির আয়োজন করে বাফুফে।
ফিফা র্যাংকিংয়ে বাংলাদেশের (১৮৮) চেয়ে ২৯ ধাপ এগিয়ে ইন্দোনেশিয়া (১৫৯)। র্যাংকিংই বলে দিচ্ছে ঘরের মাঠে এই ম্যাচে ফেভারিট ইন্দোনেশিয়াই। ম্যাচটি বাংলাদেশ জাতীয় দলের নতুন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের কাবেরার জন্য একটি পরীক্ষাও। তাকে পরের পরীক্ষা দিতে হবে মালয়েশিয়ার তিন ম্যাচে।
ইন্দোনেশিয়ার বিপক্ষে বাংলাদেশের এ পর্যন্ত ছয়বার সাক্ষাতে চারবারই হার, জয় একবার। অপর ম্যাচ ড্র। সবশেষ সাক্ষাৎ ২০০৮ সালে, মিয়ানমারে গ্র্যান্ড রয়েল চ্যালেঞ্জ কাপে। এতে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল ইন্দোনেশিয়া।


আরো সংবাদ


premium cement