০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

খেলছেন না মুশফিক আশা মোস্তাফিজকে নিয়ে

ওয়েস্ট ইন্ডিজ সফর
-

চট্টগ্রাম টেস্ট ড্রর পর পরশু ঢাকায় ফিরেছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দল। লঙ্কানদের সাথে ঢাকায় টাইগার দলের সিরিজের ফল নির্ধারণ হবে আগামীকাল শুরু হতে যাওয়া ম্যাচে। শেষ টেস্ট খেলতে পারবেন না নাঈম ও শরীফুল। তাদের স্থানে কারা খেলছেÑ তা এখনো নিশ্চিত হয়নি। এসবের মধ্যে আলোচনায়, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী মাসে অনুষ্ঠেয় টেস্ট সিরিজের দল নিয়ে। আজ বিসিবি এই টেস্ট দল ঘোষণা করতে যাচ্ছে।
মুশফিকুর রহীম হজের জন্য ছুটি নিয়েছেন। ফলে উইন্ডিজ সফরে টেস্ট দলে তাকে পাওয়া যাবে না। তার স্থানে মোস্তাফিজুর রহমানকে দেখা যেতে পারে। গতকাল এমন ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুসহ বৈঠকে বসেন তিন নির্বাচক। মূলত ওয়েস্ট ইন্ডিজের সিরিজের দল নিয়েই আলোচনা হয় বৈঠকে। পরে জালাল ইউনুস জানান, উইন্ডিজের বিপক্ষে আজ দল ঘোষণা করবে বিসিবি। এই দলে মোস্তাফিজ থাকার সম্ভাবনা রয়েছে। তার কথায় বিষয়টি স্পষ্ট। যদিও মোস্তাফিজ টেস্ট খেলার জন্য নিজে থেকে আগ্রহী নন।
প্রথম সারির দুই পেসার তাসকিন আহমেদ ও শরীফুল ইসলামসহ অফ স্পিনার নাঈম হাসান ইনজুরিতে থাকায় মোস্তাফিজ ইস্যু বড় করে সামনে এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক প্রকার নিরুপায় হয়ে মোস্তাফিজকে জানিয়ে দিয়েছে তাকে টেস্ট খেলতে হবে। মোস্তাফিজ অবশ্য না খেলার যুক্তি হিসেবে আইপিএলে লম্বা সময় ধরে থাকার কথাই বলেছেন। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান বলেন, তার লজিক হচ্ছে, দুই মাস ধরে ওখানে (আইপিএল) আছে। বলছে, ‘আমার লম্বা সময় চলে যাচ্ছে। ফিজিক্যালি বলতে পারে সে ফিট না। আমরা বলেছি, তুমি আসো। দেখা যাবে কী করা যায়। মনে হচ্ছে যে, ও খেলতেও পারে। আমরা চাচ্ছি সে টেস্ট খেলুক। অ্যাটলিস্ট ওয়েস্ট ইন্ডিজে। আমরা তাকে জানিয়েছি, আমরা তোমাকে চাই। দেখা যাক সে কী বলে।’ তাকে পেতে যে বিসিবি মরিয়া সেটি পরিষ্কার জালালের কথায়, ‘আমরা মনে করি, মোস্তাফিজের সার্ভিস খুব গুরুত্বপূর্ণ এখানে। তার সাপোর্ট খুব গুরুত্বপূর্ণ। আমরা তাকে জানিয়েছি, সে নির্বাচকদের সাথে যোগাযোগ করেছে।’
আগামী মাসের প্রথম সপ্তাহে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ দল। সফরে দু’টি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৫ জুন থেকে ১৬ জুলাই পর্যন্ত হবে ম্যাচগুলো। এর মধ্যে ২২ জুন হজ করতে সৌদি আরব যাওয়ার কথা রয়েছে মুশফিকের। আর বাংলাদেশ দলের ৫ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেয়ার কথা।


আরো সংবাদ


premium cement