০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

মাজিয়াকে দিয়েই বসুন্ধরার মিশন শুরু

-

বসুন্ধরা কিংসের চেনা প্রতিপক্ষ মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন। মালদ্বীপের এই ক্লাবকে গত বছর মালেতে ২-০ গোলে হারিয়েছিল বসুন্ধরা কিংস। তা ছিল এএফসি কাপের উদ্বোধনী ম্যাচ। বছর ঘুরতেই সে একই আসরে আজ ফের মাজিয়ার সামনে বাংলাদেশের ক্লাবটি। পার্থক্য শুধু ভেনু। আজ এএফসি কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচটি অনুষ্ঠিত হবে কোলকাতার সল্ট লেক বা যুব ভারতী ক্রীড়াঙ্গনে। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচ সরাসরি দেখাবে ‘টি’ স্পোর্টস। অপর ম্যাচে বিকেল ৫টায় মুখোমুখি দুই ভারতীয় ক্লাব মোহনবাগান এবং গোকুলাম কেরালা।
চার দলের ‘ডি’ গ্রুপ। গ্রুপ চ্যাম্পিয়ন দলই চলে যাবে ইন্টারজোন সেমিফাইনালে। তাই প্রথম ম্যাচে যে দল জিতবে তারা বেশ এগিয়ে যাবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে। ইনজুরি সমস্যা নিয়েই আজ খেলতে নামছে বাংলাদেশ সেরা ক্লাবটি। গাম্বিয়ান স্ট্রাইকার নূহা ইনজুরি হয়তো শতভাগ ফিট না হয়েই আজ মাঠে নামবেন। আরো কয়েক ফুটবলারের ইনজুরি থাকলেও তারা ফিটনেস ফিরে পেয়েছেন। ভিসা না পাওয়ায় এ ম্যাচে খেলার কোনো সুযোগ নেই বসুন্ধরার দুই বিদেশি ম্যাথু চিনেডো এবং সুদো আবদুল্লাহর। এ প্রসঙ্গে কোচ অস্কার ব্রুজন বলেন, ‘ইনজুরির জন্য আমরা যাদের মিস করছি বাকিরা তা পূরণ করে দেবে। সে সক্ষমতা এবং সাহস তাদের আছে।’ এ স্প্যানিশ কোচ যোগ করেন, ‘আমাদের অভিজ্ঞতা আছে এএফসি কাপে খেলার । এটি আমাদের তৃতীয় আসর। আমরা আন্তর্জাতিক পর্যায়ে ভালো করতে চাই। লক্ষ্য ভালো ফল দিয়েই আসর শুরু করা।’ মাজিয়া সম্পর্কে বসুন্ধরার কোচ বলেন, মালদ্বীপের ক্লাবটি গতবারের তুলনায় আরো সংগঠিত। তাদের বিপক্ষে কঠিন ফাইট হবে আমাদের। তাদের স্থানীয় এবং বিদেশিরা চ্যালেঞ্জ ছুঁড়ে দেবে।’
নতুন সার্বিয়ান কোচ মায়োডাগ জেসিচের অধীনে পাল্টে গেছে মাজিয়া। তারা আক্রমণাত্মক ফুটবলে বিশ্বাসী। তবে খেলোয়াড়দের কোনো চাপে রাখতে চান না তিনি। জানান, আমরা কোনো চাপে নেই। ফুটবলারদেরও কোনো চাপে ফেলতে চাই না। আমরা জানি প্রতিপক্ষ সম্পর্কে। এটাও অবগত আমাদের সুযোগ আছে কোয়ালিফাই করার।

 


আরো সংবাদ


premium cement