২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

৭৮ পদক পেয়েও অবহেলিত উশু

-

আন্তর্জাতিক উশুতে সর্বাধিক ১২টি স্বর্ণ, ১৫টি রৌপ্য ও ৫১টি তা¤্র পেয়েও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) অবহেলিত বাংলাদেশ উশু ফেডারেশন। আন্তর্জাতিক পর্যায়ে হাতেগোনা দু’-তিনটি পদক পেয়েও আগামী এশিয়াডের জন্য অনুশীলন শুরু করে দিয়েছে কয়েকটি ফেডারেশন। অথচ উশু রয়েছে অপেক্ষায়।
গতকাল জাতীয় উশু প্রতিযোগিতার সংবাদ সম্মেলনে উশু ফেডারেশনের সাধারণ সম্পাদক দুলাল হোসেন জানান, ‘আমরা ১২টি স্বর্ণসহ মোট ৭৮টি পদক উপহার দিয়েছি দেশকে। অনেকেই এশিয়ান গেমসের প্রস্তুতি শুরু করে দিয়েছে অথচ উশুর নামটিও কেউ নিচ্ছে না। আমাদেরকে অবহেলার চোখে দেখা হচ্ছে। একটু আগেভাগে যদি অনুশীলন শুরু করতে পারি তাহলে ইনশআল্লাহ এশিয়াডে পদক দেয়ার ইচ্ছা রাখি।’ ২৯টি জেলা ও চারটি সার্ভিসেস দল নিয়ে ২৭-৩০ জানুয়ারি শুরু হচ্ছে ১৬তম জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ। চায়না বাংলা সিরামিক ইন্ডাস্ট্রিজের পৃষ্ঠপোষকতায় মিরপুর সোহরাওয়ার্দী ইনডোরে অংশ নিচ্ছে ৩৪১ জন খেলোয়াড় ও ৬৪ জন কর্মকর্তা।

 


আরো সংবাদ



premium cement
চীনা কোম্পানি বেপজা অর্থনৈতিক জোনে ১৯.৯৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে মৃত মায়ের গর্ভে জন্ম নিলো নতুন প্রাণ দুই ভাইকে পিটিয়ে হত্যার প্রতিবাদ সমাবেশে কেউ মারা যায়নি : পুলিশ সুপার হামাসকে কাতার ছাড়তে হবে না, বিশ্বাস এরদোগানের জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা?

সকল