২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

সর্বোচ্চ রানে গতকাল দ্বিতীয় জয় চট্টগ্রামের

-

বিপিএল উদ্বোধনী দিনে মিনিস্টার ঢাকার বিপক্ষে ১৮৩ রানের বড় সংগ্রহ তাড়া করে জিতেছিল খুলনা টাইগার্স। আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে আরো বড় চ্যালেঞ্জের সামনে মুশফিকুর রহিমের দল। তাদের বিপক্ষে ৭ উইকেটে ১৯০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এটিই এখন পর্যন্ত আসরে সর্বোচ্চ রান। এত বড় চ্যালেঞ্জ নিতে পারেনি খুলনা। নির্ধারিত ওভারে ৯ উইকেটে ১৬৫ রানে গুটিয়ে গেলে ২৫ রানে হার মানতে হয়েছে টাইগার্সদের।
শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে চলতি আসরে টানা ষষ্ঠবারের মতো আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় টস জেতা অধিনায়করা। চট্টগ্রামের পক্ষে ব্যাট হাতে বড় ইনিংস খেলেননি কেউই। তবে কেনার লুইস (২৫), মেহেদি মিরাজ (৩০), সাব্বির রহমান (৩২), বেনি হাওয়েলদেও (৩৪*) সম্মিলিত অবদানে মিলেছে বড় সংগ্রহ। ৩.৩ ওভারেই চট্টগ্রামের দলীয় পঞ্চাশ। পরের বলেই রাব্বির দ্বিতীয় শিকার ১৪ বলে ২৫ রান করা কেনার। দলীয় শতরান ১২.৩ ওভারে। ১৬ ওভারে ৫ উইকেটে ১৩৩ রান। সেখান থেকে শেষ ৪ ওভারে ৫৭ রান করেন বনি হাওয়েল ও নাইম ইসলাম। ফলে দলের স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ১৯০। দলের তিনজন হন রানআউট। খুলনার পক্ষে রাব্বি ২, নবীন ও ফরহাদ একটি করে উইকেট নেন। বিশাল লক্ষ্যে খেলতে নেমে খুলনা টাইগার্সদের ওপেনার ও টেলঅ্যান্ডাদের ব্যর্থতা প্রবলভাবে ধরা পড়ে। যা রান হয়েছে তা মিডল অর্ডারের কল্যাণে। তানজিদ ৯, ফ্লেচার রিটায়ার্ড হাট (১৬), রনি ৭, অধিনায়ক মুশফিক ১১ রানে সাজঘরে ফিরেন। লড়াই চালিয়ে যান মেহেদী হাসান (৩০), ইয়াসির আলি (৪০), সিকান্দার রাজা (২২)। শেষদিকে রাব্বির ১৪ রান হলেও পরের ৫ ব্যাটসম্যান ছয়ের ঘর টপকাতে পারেননি। ফলে ৯ উইকেটে ১৬৫ রানে গুটিয়ে যায় খুলনা। শরিফুল, মিরাজ, রেজাউর দু’টি করে, নাসুম ও বেনি হাওয়েল একটি করে উইকেট নেন।
আজ মোকাবেলা করবে ঢাকা-সিলেট ও কুমিল্লা-বরিশাল।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল