২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

কঠিন গ্রুপে বাংলাদেশ

-

বছরের শেষ দিকে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে বাংলাদেশ। আইসিসি গতকাল বিশ্বকাপের সূচি ঘোষণা করে।
এবার প্রথম রাউন্ড বা বাছাই পর্ব খেলতে হবে না বাংলাদেশকে। গত টি-২০ বিশ্বকাপের সুপার টুয়েলভ শেষে বিশ্ব র্যাংকিংয়ের শীর্ষ আটে থাকায় আগামী আসরে সরাসরি মূল পর্বে খেলবে বাংলাদেশ। আগামী আসরে সুপার টুয়েলভে গ্রুপ-২-এ বাংলাদেশের প্রতিপক্ষ বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এ ছাড়া আছে দক্ষিণ আফ্রিকা এবং প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের রানার্স-আপ ও ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। গ্রুপ-১-এ থাকছে- স্বাগতিক অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ইংল্যান্ড, নিউজিল্যান্ড, প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ‘বি’ গ্রুপের রানার্সআপ দল।
১৬ দলকে নিয়ে হবে টি-২০ বিশ্বকাপের আসর। প্রথম রাউন্ডে খেলবে আটটি দল। সেখান থেকে চারটি দল সুপার টুয়েলভে খেলার টিকিট পাবে। সুপার টুয়েলভে সরাসরি খেলবে আটটি দল। ১৬-২১ অক্টোবর হবে টি-২০ বিশ^কাপের প্রথম পর্ব। সুপার টুয়েলভ হবে ২২ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত। ৯ ও ১০ নভেম্বর দু’টি সেমিফাইনাল। ১৩ নভেম্বর মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডের ফাইনাল দিয়ে পর্দা নামবে বিশ্বকাপের। সুপার টুয়েলভে ২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ। ৬ নভেম্বর অ্যাডিলেডে সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ সূচি
২৪ অক্টোবর : বাংলাদেশ-‘এ’ গ্রুপের রানার্সআপ, বেলেরিভ ওভাল, হোবার্ট
২৭ অক্টোবর : বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা, সিডনি ক্রিকেট গ্রাউন্ড, সিডনি
৩০ অক্টোবর : বাংলাদেশ-‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন, গাব্বা, ব্রিজবেন
২ নভেম্বর : বাংলাদেশ-ভারত, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড
৬ নভেম্বর : বাংলাদেশ-পাকিস্তান, অ্যাডিলেড ওভাল, অ্যাডিলেড


আরো সংবাদ


premium cement